• ঢাকা
  • সোমবার, ২৪ Jun ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

না’গঞ্জে অনির্দিষ্টকালের জন্য ৪ ডিপোর জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২৩, ১:০৬ PM / ৩০০
না’গঞ্জে অনির্দিষ্টকালের জন্য ৪ ডিপোর জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ

সোনিয়া দেওয়ান প্রীতি : নারায়ণগঞ্জের ৪টি ডিপো থেকে অনির্দিষ্ট কালের জন্য জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন বন্ধ করে যৌথভাবে ৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষে আন্দোলন শুরু করেছে ৩টি সংগঠন।

৩ সেপ্টেম্বর রোববার ভোর থেকে সারা দেশের মত একযোগে নারায়ণগঞ্জের ৪টি ডিপোতে অনির্দিষ্ট কালের এ কর্মসূচি পালন করা হচ্ছে।

বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটর্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন এবং বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন নামে ৩টি সংগঠন যৌথভাবে এ কর্মসূচী পালন করছে।

নারায়ণগঞ্জে ফতুল্লার পদ্মা ও যমুনা দু’টি ডিপো এবং সিদ্ধিরগঞ্জের গোদনাইল ও এসও বার্মা স্ট্যান্ডে দুটি ডিপো মিলে মোট ৪টি ডিপোতে এ কর্মসূচী পালন করা হচ্ছে।

নারায়ণগঞ্জের এ ৪টি ডিপো থেকে প্রতিদিন ৮শ’ গাড়ির জ্বালানী তেল ঢাকা বিভাগের বিভিন্ন এলাকায় সরবরাহ হয়ে থাকে। বিশেষ করে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ডিপো থেকে বিমানে ব্যাবহৃত ১৫০ গাড়ি জেট ফুয়েল প্রতিদিন সরবরাহ করা হয়।

এ ৪টি ডিপো থেকে আরও ৬৫০ গাড়ি পেট্রোল, ডিজেল, অকটেন, কেরোসিন ও ফার্নিস অয়েল সরবরাহ করা হয়ে থাকে।

আন্দোনরত নেতৃবৃন্দের দাবি- জ্বালানী তেল বিক্রয়ের উপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭.৫০% করতে হবে, জ্বালানী তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুষ্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে এবং ট্যাংকলরী ভাড়ার উপর ভ্যাট সংযুক্ত নাই ও ট্যাংকলরীর ইকোনমিক লাইফ ২৫ বছরের উর্ধ্বে নির্ধারণ পূর্বক পৃথকভাবে সুষ্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স , ডিস্ট্রিবিউটর্স এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন এর সভাপতি মোঃ সাইদুর রহমান রিপন, বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক সৈয়দ হুমায়ুন জাকির মিলন, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন এর সাধারন সম্পাদক মোঃ সালাউদ্দিন মিয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ।