• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ১০:৩১ অপরাহ্ন

ঠাকুরগাঁও সদরে মোশারুল ও রাণীশংকৈলে বিপ্লব নির্বাচিত


প্রকাশের সময় : মে ২৩, ২০২৪, ১২:৪৫ AM / ৩৫
ঠাকুরগাঁও সদরে মোশারুল ও রাণীশংকৈলে বিপ্লব নির্বাচিত

ঠাকুরগাঁও প্রতিনিধি : ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণে ঠাকুরগাঁও সদর উপজেলার চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকের মো. মোশারুল ইসলাম সরকার ও রাণীশংকৈলে ঘোড়া প্রতীকের আহাম্মদ হোসেন (বিপ্লব) বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২১ মে) ভোটগ্রহণ ও গণনা শেষে রাত ১০ টার দিকে রাণীশংকৈল উপজেলা পরিষদের সভাকক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো.রকিবুল হাসান এবং রাত পৌনে ১ টার দিকে সদর উপজেলা পরিষদের সভাকক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. বেলায়েত হোসেন।

সদর উপজেলার মোট ১৮৫ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকের মো. মোশারুল ইসলাম সরকার ১ লাখ ৬ হাজার ৬৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকে এ্যাড. অরুনাংশু দত্ত টিটো ৯২ হাজার ৪২৪ ভোট পেয়েছেন। এছাড়া ঘোড়া প্রতীকে মো. রওশানুল হক ১৪ হাজার ৬৯৯ ও কাপ-পিরিচ প্রতীকে কামরুল হাসান খোকন ২ হাজার ১৬১ ভোট পেয়েছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে মো. আব্দুর রশিদ ১ লাখ ৫ হাজার ৫০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী উড়োজাহাজ প্রতীকে মো. গোলাম মোস্তফা ৭৩ হাজার ১৮৭ ও চশমা প্রতীকে মো. জাহাঙ্গীর আলম পেয়েছেন ২৬ হাজার ৪৪৬ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে মাসহুরা বেগম হুরা ১ লাখ ৩ হাজার ৮৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকে প্রিয়া আগর ওয়ালা ১ লাখ ৩ হাজার ২৩৮ ভোট পেয়েছেন।

১টি পৌরসভা ও ২৩ টি সদর উপজেলা গঠিত। এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ১৫৭ । এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৪ হাজার ৯০৩, মহিলা ২ লাখ ৪২ হাজার ২৬৮ ও তৃতীয় লীঙ্গের ৪ জন।

রাণীশংকৈল উপজেলার মোট ৬৬ টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ৪৪ হাজার ২৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ঘোড়া প্রতীকের আহাম্মদ হোসেন (বিপ্লব)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে প্রার্থী মো. সইদুল হক পেয়েছেন ৩৪ হাজার ১৮০ ভোট। এছাড়া মোটরসাইকেল প্রতীকের মো. আব্দুল কাদের ৩২ হাজার ২৩৫ ভোট পেয়েছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আবারও মো. সোহেল রানা টিউবওয়েল প্রতীকে ৩৩ হাজার ১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. রমজান আলী বৈদ্যুতিক বাল্ব প্রতীকে ৩২ হাজার ৮৩ ভোট পেয়েছেন। এছাড়া মো. বাবর আলী চশমা প্রতীকে ১৬ হাজার ৪০৮, দিগেন্দ্রনাথ রায় তালা প্রতীকে ১৫ হাজার ৪৯ ও মো. হযরত আলী টিয়া পাখি প্রতীকে ১১ হাজার ৯৮৫ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. সারমিন আক্তার হাঁস প্রতীকে ৩২ হাজার ৭৪৩ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ও তার নিকট তম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের ফরিদা ইয়াসমিন ২৯ হাজার ১৭৫ ভোট পেছেয়েন। মোছা. মাহফুজা বেগম কলস প্রতীকে ২৩ হাজার ৬৬৫ ও মোছা. শেফালী বেগম পদ্ম ফুল প্রতীকে ২১ হাজার ৮২৮ ভোট পেয়েছেন।

রাণীশংকৈল উপজেলা ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৩৯১ জন। এর মধ্যে পুরুষ ৯৪ হাজার ২৮১ ও মহিলা ৮৯ হাজার ১১০ জন।