• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

কোহলিকে আইপিএলে নিষিদ্ধ করার দাবি


প্রকাশের সময় : মে ৩, ২০২৩, ৮:৩১ PM / ৮২
কোহলিকে আইপিএলে নিষিদ্ধ করার দাবি

স্পোর্টস ডেস্ক : ভারতীয় তারকা ক্রিকেটার ও সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে আইপিএলে নিষিদ্ধ করার দাবি উঠেছে।

আইপিএল ১৬তম আসরে একের পর এক শৃঙ্খলা ভঙ্গের মতো কাজ করে যাচ্ছেন কোহলি।

প্রায় প্রতিটি ম্যাচেই মেজাজ হারিয়ে প্রতিপক্ষের ক্রিকেটারের সঙ্গে অখেলোয়াড়ি কাজ করে যাচ্ছেন কোহলি।

যে কারণে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাবেক অধিনায়ক ও দলটির তারকা ব্যাটসম্যানকে আইপিএলে নিষিদ্ধ করার দাবি উঠেছে।

সম্প্রতি ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরের সঙ্গেও বিতর্কে জড়ান কোহলি। লখনৌ সুপার জায়ান্টের বিপক্ষে দলটির আফগান তারকা পেসার নবীনউল হকের সঙ্গে বিতর্কে জড়ান কোহলি।

গম্ভীরের সঙ্গে রক্তচক্ষু দেখানো প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী বলেছেন, দুইজনের সঙ্গে পাশাপাশি বসলে দুই-এক দিনের মধ্যেই সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। ওরা হয়ত উপলব্ধি করতে পারবে, আরও ভালোভাবে বিষয়টি সামলানো যেত। ওরা দুজনেই একই রাজ্য দলের হয়ে খেলেছে। দুজনেই দিল্লি থেকে উঠে এসেছে। ক্রিকেটে দুজনের পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে। গৌতম ভারতের হয়ে দুবার বিশ্বকাপ জয়ে অবদান রেখেছে। বিরাট আবার ক্রিকেটের আইকন। সেরা বিষয় হবে দুজনকে পাশাপাশি বসিয়ে সমস্যার সমাধান করা।

তবে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার অবশ্য শান্তিপূর্ণভাবে ঘটনার মীমাংসা করতে নারাজ। তিনি বলেছেন, কোহলিকে আইপিএলে নিষিদ্ধ করা হোক।

গাভাস্কার বলেন, বেঙ্গালুরু কোহলিকে দলে নিয়েছে ১৭ কোটি টাকায়। ১৬টি ম্যাচের জন্য কোহলির দর ১৭ কোটি। এর মধ্যে সেমিফাইনাল এবং ফাইনালও অন্তর্ভুক্ত। হয়ত কোহলির জরিমানা হবে ১ কোটি টাকা। কোহলির ১ কোটি জরিমানা কী অবস্থার খুব একটা বদল হবে? এটা কি খুব কড়া শাস্তি? কয়েক ম্যাচের জন্য ওদের দূরে সরিয়ে রাখতে হবে। এরকম হলে ক্রিকেটাররাও ভয়ে ভয়ে থাকবে।