• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

কটিয়াদীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যারা


প্রকাশের সময় : মে ২৩, ২০২৪, ১২:৫৩ AM / ৪৭
কটিয়াদীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যারা

রতন ঘোষ, কটিয়াদী প্রতিনিধি :কিশোরগঞ্জের কটিয়াদীতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষে, ২১শে মে মঙ্গলবার রাতে নির্বাচনী ফলাফলে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পুরুষ একজন ও মহিলা একজন মোট তিনজন নির্বাচিত হয়েছেন।

কটিয়াদী ৬ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রয়াত পিতার পদাঙ্ক অনুসরণে বিজয়ী হয়েছেন মঈনুজ্জামান অপু (ঘোড়া প্রতীক)৪৪৩০৪ ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলী আকবর (দোয়াত কলম) পেয়েছেন ১৯৮৮৭ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বদরুল আলম নাঈম (চশমা প্রতীক) ৪৩ হাজার ৫৮ভোটপেয়ে নির্বাচিত হয়েছেন ,তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস চেয়ারম্যান রেজাউল করিম সিকদার (তালা প্রতীক) পেয়েছেন ২৯ হাজার ৪৯৮ ভোট। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাথী বেগম (কলস প্রতীক) ৩৮৭৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন,তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুকসানা ( ফুটবল প্রতীক) পেয়েছেন ৩০২৩৮ ভোট।উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গভীর রাতে ফলাফল ঘোষণা করা হয়।কটিয়াদী উপজেলায় মোট ১০১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ হয়।

সকাল থেকেই উপজেলা নির্বাহী অফিসার জানাব ওয়াহিজুজ্জামান, কটিয়াদি মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ ও সংশ্লিষ্ট কর্মকর্তা সহ প্রতিটি ভোট কেন্দ্রে যান এবং ভোট গ্রহণকারী নির্বাচনি কর্মকর্তা ও স্থানীয় ভোটারদের সাথে নিরাপত্তার সক্রান্ত বিষয় নিয়ে কথাবার্তা বলেন। নিরাপত্তা কর্মীরা ও সব সময় সজাগ ছিলেন, যার ফলে কোন অঘটন ছাড়াই নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়। এছাড়াও কিশোরগঞ্জ জেলা প্রশাসক জনাব আবুল কালাম আজাদ, জেলা পুলিশ সুপার মোঃ রাসেল শেখ বিপি এম সেবা(পি পি এম বার) কে নিয়ে ও নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান বেশ কয়েকটি ভোট কেন্দ্র ও ঘুরে দেখেন। যদিও ভোটারের উপস্থিতি ছিল কম। তবে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধুলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট গ্রহন কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় দুজনকে আটক করা হয়। তারা হলেন সহশ্রামধুলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের ছেলে শিফাতউজ্জামান (১৩),এবং একই ইউনিয়নের নোয়াবাড়িয়া গ্রামের মেয়ে তামান্না আক্তার (১২)।কটিয়াদী মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার মাজহারুল ইসলাম বলেন, জাল ভোট দেয়ার অপরাধে দুজনকে ধরা হলে, তারা দুজনেই অপ্রাপ্ত বয়স্ক হওয়ায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রিয়াজুল কাউসার তাদেরকে কোর্টে পাঠাবার নির্দেশ দেন এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।