• ঢাকা
  • রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০৩:২৮ অপরাহ্ন

আপনার উপর চিৎকার করেন স্বামী? এই ৫ টিপসে তাঁকে সামলান


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ১২:৫৫ PM / ৯৪
আপনার উপর চিৎকার করেন স্বামী? এই ৫ টিপসে তাঁকে সামলান

লাইফস্টাইল ডেস্ক : বিয়ের পর জীবনে শুরু হয় একটি নতুন অধ্যায়। এর আগে পর্যন্ত আপনাকে বলার কেউ কিছু ছিল না সেই অর্থে। নিজের মর্জিমাফিক চলেছেন। তবে বিয়ের পরই সেখানে নতুন করে বাঁধন তৈরি হয়। এক্ষেত্রে বেশিরভাগ সময় পুরুষের জীবনেই বিষয়টি বেশি করে ধরা দেয়। তবে দেখা গেছে যে কিছু পুরুষ বিয়ের পর বাড়ি ফিরেই অহেতুক চিৎকার করেন স্ত্রীর উপর। এবার স্বামীর চিৎকার বন্ধ করার কৌশল জানতে হবে (Stop Your Husband From Yelling)।

মানুষের জীবন সব সময় একরকম যায় না। কখনও সেই অর্থে জীবন ঠিক পথে এগুতে থাকে, তো কখনও যায় খারাপ। এই পরিস্থিতিতে আপনাকে সতর্ক হতেই হবে। তবেই সমস্যা থেকে বের হতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে অবশ্যই কয়েকটি নিয়ম মেনে চলতে হবে।

মাথায় রাখার বিষয় হলো, স্বামী যদি রোজ অফিস থেকে বাড়িতে আসার পর চিৎকার করতে থাকেন, তবে সুরাহার পথ খুঁজতে হবে আপনাকেই। এই পরিস্থিতিতে আপনি চেষ্টা করুন যতটা সম্ভব স্বামীর চিৎকার করার অভ্যাস দূর করার (Stop Your Husband From Yelling)।

​১. তাঁর কথা শুনুন
তিনি চিৎকার করছেন ঠিকই। তবে এর মাঝে আপনাকে তাঁর কথা শুনতেই হবে। কারণ, তিনি এই ব্যবহারের মাঝে কিছু একটা বলতে চাইছেন। এবার সেই বিষয়টার দিকে নজর দিন। তাঁর চিৎকারের সময় কথার দিকে মনোযোগ দিয়ে রাখুন। দেখবেন, কিছু একটা পেয়ে গিয়েছেন যা আপনাকে সমস্যা সমাধানে সাহায্য করবে। এবার তাই ঝগড়ার সময় কান খোলা রাখতে জানতে হবে। তবেই এর থেকে বেরনোর রাস্তা আপনি পেয়ে যাবেন।

​২. কথা বলুন
আপনি মানুষটার সঙ্গে কথা বলুন। কারণ, বেশিরভাগ সময়ই দেখা যায় যে এই ব্যবহারের পর নিজেদের সম্পর্ক খারাপ হয়ে যায়। সেই পরিস্থিতিতে কথা বলা হয় না। তবে কথা না বললে এই সমস্যা আরও বাড়তে থাকবে। সেক্ষেত্রে সতর্ক হয়ে যান। চেষ্টা করুন কথা বলার। আপনি ঠিকমতো কথা বলতে পারলেই এই সমস্যার সহজ সমাধান করে ফেলতে পারবেন। দেখবেন তিনি নিজের মনের কথা বলে ফেলেছেন।

​৩. কোথায় সমস্যা বুঝতে হবে
অনেক সময় অফিসে খারাপ সময় যায়। তখন মানুষের মাথার ঠিক থাকে না। এরপর বাড়িতে এসে সেই ঝাল তুলতে থাকেন। এই পরিস্থিতিতে চেষ্টা করুন বুঝে নেওয়ার যে কোথায় অসুবিধা হচ্ছে, কী সমস্যা হচ্ছে ইত্যাদি বিষয়গুলি। এভাবেই গোটা বিষয়টার সমাধান আপনি করে ফেলতে পারবেন। কারণ, এটা চলতে থাকলে দিনে দিনে দাম্পত্য খারাপ হবে। তাই নিজেদের একটু সুযোগ দিন ভালো থাকার।

​৪. পাশে থাকার বার্তা দিন
আপনি যে তাঁর পাশে আছেন, এটা বোঝাতে হবে। কারণ, এই মূল্যবৃদ্ধির যুগে আপনার সতর্ক থাকাটা হল সবথেকে বেশি জরুরি। এই পরিস্থিতিতে যতটা সম্ভব পাশে থাকার বার্তা দিন স্বামীকে। আপনি পাশে থাকলে উনি কঠিন সময় পার করে নিতে পারবেন। তাই এই কাজটা অবশ্যই করতে হবে দ্রুত। তবেই সমস্যার সমাধান করতে পারবেন। দেখবেন এর মাধ্যমে আপনারা ভালো আছেন। তাই চিন্তা করার কারণ নেই।

​৫. বাইরে কোথাও যান
আপনাকে এই সময় এগিয়ে এসে কয়েকটি পদক্ষেপ নিতে হবে। তার মধ্যে একটি হল ঘুরতে যাওয়ার। আপনি অবশ্যই ঘুরতে যান। বাইরে গিয়ে চেষ্টা করুন ঝামেলা মিটিয়ে নিতে। এই সহজ কৌশলেই সেই পুরনো প্রেম অবশ্যই ফিরে আসবে। আপনিও ভালো থাকতে শুরু করবেন। তাই চিন্তার কোনও কারণ নেই। এবার থেকে এই ফর্মুলা মেনে চলুন। আশা করছি ভালো থাকবেন দু’জনে। সংসার হবে সুখের।