• ঢাকা
  • সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

দিনের শেষটা রাঙালেন মুশফিক-মিরাজ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১১, ২০১৭, ৭:১৯ PM / ৫১
দিনের শেষটা রাঙালেন মুশফিক-মিরাজ

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : হায়দ্রাবাদ টেস্টের তৃতীয় দিনের শেষটা রাঙালেন মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজ। এই দু’জনের ব্যাটে চড়ে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ৩২২ রান। এখনও ৩৬৫ রানে পিছিয়ে রয়েছে মুশফিকবাহিনী। মুশফিক ৮২ ও মিরাজ ৫১ রানে অপরাজিত আছেন।

তৃতীয় দিনের শুরুটা হয় ওপেনার তামিম ইকবালের নাটকীয় রান আউটে। এই সেশনে আরও তিন উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলের হাল ধরেন অধিনায়ক মুশফিক ও সাকিব আল হাসান। এই জুটি থেকে আসে ১০৭ রান। ব্যক্তিগত ৮২ রানে সাকিব ফিরে গেলে ভাঙ্গে এই জুটি।

চা বিরতির আগে বিদায় নেন সাব্বির রহমানও। এরপরের সময়টুকু মুশফিক-মিরাজের। এদুজনের ব্যাটে রানের চাকা বাড়তে থাকে বাংলাদেশের। দু’জনই তুলে নেন হাফসেঞ্চুরি। মুশফিক তার ক্যারিয়ারের ১৬ তম হাফসেঞ্চুরির পাশাপাশি টেস্টে তিন হাজার রানের মাইলফলক স্পর্শও করেন। অন্যদিকে এটাই মিরাজের টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি।

শেষ পর্যন্ত মুশফিক-মিরাজেই দিনের শেষটা রাঙায় সফরকারীরা। তাদের এই জুটি থেকে আসে ৮৭ রান। মুশফিক ২০৬ বলে ১২ চারের সাহায্যে ৮২ রানে এবং মিরাজ ১০৩ বলে ১০ চারের সাহায্যে ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে, অধিনায়ক বিরাট কোহলির ডাবল সেঞ্চুরি ও মুরালি বিজয়-ঋদ্ধিমান সাহার সেঞ্চুরির উপর ভর করে ৬৮৭ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিক ভারত। জবাবে দ্বিতীয় দিন শেষে সৌম্য সরকারের উইকেট হারিয়ে বাংলাদেশ ৪১ রান সংগ্রহ করে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:২০পিএম/১১/২/২০১৭ইং)