• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

৮৩ বছর বয়সেও আবেদনময়ী মডেল!


প্রকাশের সময় : এপ্রিল ২, ২০১৮, ৫:৪৪ PM / ৪০
৮৩ বছর বয়সেও আবেদনময়ী মডেল!

 
ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ৮৩ বছর বয়সী অন্তর্বাস মডেল ডোরি জ্যাকবসন। এক শক্তিশালী বার্তা নিয়ে এলেন তিনি। বয়স নিয়ে এ যেন তার এক অনুপ্রেরণামূলক বাণী। সংখ্যায় গণনাকারী বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে নিজেকে তুলে ধরলেন নতুন রূপে। বুড়ো আঙুল দেখিয়ে দিলেন প্রবীণ নামক শব্দটিকে। প্রমাণ করে দিলেন, বয়সের প্রকাশ হয় মানুষের আচরণে, সংখ্যায় নয়।

বিবিসির প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ডোরি হচ্ছেন বিশ্বের সবচেয়ে প্রবীণ অন্তর্বাস মডেল। জীবনের আটটি দশক পার হয়ে গেলেও মানুষ নিজেকে আবেদনময়ী করে তুলতে পারে,তারই এক বাস্তব প্রমাণ এই ফ্যাশন সচেতন নারী।

সম্প্রতি ডোরি এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি চাই বয়সের ভারে মানুষ যেন নুয়ে না পড়েন। কারণ বয়সের বসবাস আপনার মনে। তাই ঐ তথাকথিত সংখ্যাটাকে দোষারোপ করার কোনো মানে হয় না। এই সময়ে আপনি নিজেকে যতটা পারেন আকর্ষণীয়ভাবে সাজিয়ে রাখবেন, তখন দেখবেন আপনি আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন।’

বিবিসির প্রতিবেদনে ডোরি আরও বলেন, ‘হ্যাঁ আমি এখনো ঢং করতে ভালোবাসি, ভালোবাসি বিলাসিতা করতেও। এই বয়সে এসেও হয়ে উঠেছি অন্তর্বাস মডেল। আমি মনে করি অর্ধশতবর্ষ পার হয়ে যাওয়ার মানে এই নয়, আপনি ম্যারাথনে যোগ দিতে পারবেন না, পারবেন না নতুন কোনো ব্যবসা শুরু করতে। এমনতো নয়, প্রেম করাও আপনার জন্য মানা।

তাহলে চাইলেইতো এই জরাজীর্ণতা ছেড়ে, ভিন্নভাবে কিছু ভাবা যায়। ৬০ কিংবা ৭০, এই বয়সে অনেকেই তাদের কর্মজীবন থেকে অবসর নিয়েছেন। তাই বলেতো জীবন থেকে আর বসর নেনেনি। আমি চাই সকল প্রবীণরা ভালো থাকুক, ভালোবাসুক নিজেকে। বেঁচে থাকুক নিজের জন্য। নিজের মতো করে উপভোগ করুক জীবনটাকে।’

মডেল ডোরি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পেজ খুলেছেন যার নাম ‘সিনিয়র স্টাইল বাইবেল।’ এই পেজে তিনি ৬০ বছর বয়সে পা দেওয়া নারীদের নতুন করে ফ্যাশন সচেতন হওয়ার জন্য অনুপ্রেরণার যোগান দেন। একই নামে তার একটি ফ্যাশন ওয়েবসাইটও আছে। তাতে তিনি তুলে ধরেন নিজের পচ্ছন্দসই সব স্টাইল।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৫:৪৫পিএম/২/৪/২০১৮ইং)