• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

৭০ আসন ও ১২ মন্ত্রী দিলেই আ’লীগের সঙ্গে থাকব : এরশাদ


প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০১৮, ৯:২৫ PM / ৯৪
৭০ আসন ও ১২ মন্ত্রী দিলেই আ’লীগের সঙ্গে থাকব : এরশাদ

ঢাকারনিউজ২.কম, রংপুর : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আপনি আমাদের অংশীদার করে নেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাপাকে ৭০টি আসন দিন, আর ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দেন। আমরা আওয়ামী লীগের সঙ্গে শরিক হয়ে থাকতে চাই।

সাবেক এ রাষ্ট্রপতি আরো বলেন, আমাদের কথা মতো আসন আর মন্ত্রণালয় না দিলে আমরা এককভাবে ৩০০ আসনেই প্রার্থী দেব।

শনিবার(১৪ এপ্রিল) দুপুরে রংপুরে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এরশাদ এসব কথা বলেন।

চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার দাবিতে আন্দোলনকে যৌক্তিক আখ্যা দিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বলেন, অব্যাহত আন্দোলনের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনের দুঃখে কোটা পদ্ধতি বাতিল করেছেন।

তিনি বলেন, আমার মনে হয় সবগুলো কোটা পদ্ধতি বাতিল করতে তিনি নিজেও চান না। আগে মুক্তিযোদ্ধাদের জন্য যে ৩০ ভাগ কোটা ছিলো এটা ঠিক ছিল না। মাত্র ২ লাখ মুক্তিযোদ্ধাদের জন্য এত কোটার প্রয়োজন ছিল না। এটা অযৌক্তিক ছিল। ফলে কোটা ঠিক করে দিলেই চলবে। তবে মুক্তিযোদ্ধাদের জন্য কিছু হলেও কোটা পদ্ধতি থাকা উচিত।

এরশাদ বলেন, দেশের সংবিধানে আছে কোটা পদ্ধতি। সে কারণে কোটা পদ্ধতি থাকতেই হবে। তবে এটা যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনা জরুরি। এটা কারও পক্ষেই বাতিল করা যাবে না।

তিনি বলেন, বিএনপির অবস্থা ভালো না। তারা নির্বাচনে আসুক না আসুক আমরা নির্বাচনে অংশ নেবো।

এরশাদ বলেন, রংপুরে জাপার আবারও গণজোয়ার সৃষ্টি হয়েছে। এর প্রভাব সারা দেশে পড়বে। আগামী নির্বাচনে জাপা ক্ষমতায় আসবে। এটা আপনাদের বলতে পারি।

এরআগে এরশাদ সার্কিট হাউজে এসে পৌঁছালে দলের বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে স্বাগত জানান।

এ সময় দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিয়ার রহমান রাঙ্গা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকারনিউজ২.কম/আরএম/৯:২২পিএম/১৪/৪/২০১৮ইং)