• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

৬ আগস্ট আমরা নেটওয়ার্কের আইপিও আবেদন শুরু


প্রকাশের সময় : জুলাই ১১, ২০১৭, ১২:২৩ PM / ৩২
৬ আগস্ট আমরা নেটওয়ার্কের আইপিও আবেদন শুরু

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে আবেদন সংগ্রহের অনুমোদন পাওয়া আমরা নেটওয়ার্কস লিমিটেডের আইপিও আবেদন ৬ আগস্ট শুরু হবে। চলবে ১৬ আগস্ট পর্যন্ত। ২৫ টাকা প্রিমিয়ামসহ ৩৫ টাকা অধিমূল্যে কোম্পানিটি সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে ২১ কোটি ৯ লাখ ৩৭ হাজার ৫১০ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০০ শেয়ারে ১ লট নির্ধারণ করা হয়েছে। প্রতি লটের মূল্য ৩ হাজার ৫০০ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, আমরা নেটওয়ার্কস লিমিটেডের ১ কোটি ৫০ লাখ ৪১ হাজার ২০৯টি সাধারণ শেয়ার আইপিও’র মাধ্যমে ইস্যু করে ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলনের প্রস্তাবে অনুমোদন প্রদান করা হয়েছে। বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিং’র মাধ্যমে কোম্পানিটির প্রতিটি ১০ টাকা ফেসভ্যালুর সাধারণ শেয়ারের কাট অব প্রাইস ৩৯ টাকায় নির্ধারণ করা হয়েছে। মোট ইস্যুকৃত শেয়ারের ৬০ শতাংশ অর্থাৎ ৯০ লাখ ১৪ হাজার ৪২৩টি সাধারণ শেয়ার যোগ্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অনুকূলে প্রতিটি শেয়ার ৩৯ টাকায় ইস্যু করা হয়েছে। সাধারণ বিনিয়োগকারীদের অবশিষ্ট ৪০ শতাংশ অর্থাৎ ৬০ লাখ ২৬ হাজার ৭৮৬টি সাধারণ শেয়ার ১০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ ৩৫ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে।
আইপিও’র মাধ্যমে কোম্পানিটি ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করে ব্যাংক ঋণ পরিশোধ, ব্যবসা সম্প্রসারণ, ডাটা সেন্টার ও ওয়াই-ফাই হটস্পট স্থাপন এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।
কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড। রেজিস্ট্রার টু দ্যা ইস্যু আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:২০পিএম/১১/৭/২০১৭ইং)