• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

৫ বিশ্বসেরা ধনী ফুটবল ক্লাব


প্রকাশের সময় : মার্চ ১৭, ২০১৭, ১১:৩৮ AM / ৪৫
৫ বিশ্বসেরা ধনী ফুটবল ক্লাব

ঢাকারনিউজ২৪.কম:

ফুটবলের অন্যতম একটি জনপ্রিয় অংশ ক্লাব ফুটবল। মাঠের লড়াইয়ের বাইরে আরেকটি লড়াই চলে ফুটবল ক্লাবগুলোর মধ্যে। সেটি হচ্ছে সম্পদের লড়াই। খেলার পাশাপাশি আয় দিয়েও একে অন্যকে টেক্কা দেয় তারা। আসুন জেনে নেই, সর্বশেষ প্রকাশিত তালিকা অনুসারে বিশ্বসেরা ৫ ধনী ফুটবল ক্লাব সম্পর্কে।

ম্যানচেস্টার ইউনাইটেড
manchester
ম্যানচেস্টার ইউনাইটেড বিশ্ববিখ্যাত ইংরেজ ফুটবল ক্লাব। সারা বিশ্বের জনপ্রিয়তম ফুটবল দলগুলোর মধ্যে এটি অন্যতম। এই ক্লাবের সমর্থক সংখ্যা সারা বিশ্বে প্রায় ৩৩০ মিলিয়নেরও অধিক। যা পৃথিবীর মোট জনসংখ্যার শতকরা ৫ ভাগ। সর্বশেষ প্রকাশিত ধনী ক্লাবের যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে চমক দেখিয়েছে এই ক্লাব। সর্বশেষ মৌসুমে ক্লাবটির সম্পদের পরিমাণ ৫১৫.৩ মিলিয়ন পাউন্ড।

বার্সেলোনা
barcelona
বার্সেলোনা বিশ্বের অন্যতম সর্বোচ্চ সমর্থিত ফুটবল ক্লাব এবং প্রধান সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে তাদের সবচেয়ে বেশি সংখ্যক সমর্থক রয়েছে। সমগ্র ইউরোপ জুড়ে বার্সেলোনা সবচেয়ে জনপ্রিয় দ্বিতীয় পছন্দের ক্লাব। সর্বশেষ মৌসুমে ক্লাবটির সম্পদের পরিমাণ ৪৬৩.৮ মিলিয়ন পাউন্ড।

রিয়াল মাদ্রিদ
real-madrid
বিংশ শতাব্দীর সফলতম ক্লাব এবং ইউরোপের সবচেয়ে বেশি শিরোপা জেতা ক্লাব রিয়াল মাদ্রিদ। যুগে যুগে অনেক ফুটবল মহাতারকা খেলেছেন এই ক্লাবের হয়ে। সর্বশেষ মৌসুমে ক্লাবটির সম্পদের পরিমাণ বার্সেলোনার মতই ৪৬৩.৮ মিলিয়ন পাউন্ড।

বায়ার্ন মিউনিখ
bayern
জার্মানির বাভারিয়া প্রদেশের রাজধানী মিউনিখে অবস্থিত জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ফুটবলের ইতিহাসে সফলতম দলগুলোর মধ্যে বায়ার্ন মিউনিখ অন্যতম। সর্বশেষ মৌসুমে ক্লাবটির সম্পদের পরিমাণ ৪৪২.৭ মিলিয়ন পাউন্ড।

ম্যানচেস্টার সিটি
menchester
ইংরেজ প্রিমিয়ার লীগের একটি ফুটবল ক্লাব যার উৎপত্তি হয়েছে ইংল্যান্ডের ম্যানচেস্টার শহরে। ২০০৮ সালে ক্লাবটিকে কিনে নেয় আবু ধাবি ইউনাইটেড গ্রুপ। এতে ক্লাবটি বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ক্লাবে পরিণত হয়। সর্বশেষ মৌসুমে ক্লাবটির সম্পদের পরিমাণ ৩৯২.৬ মিলিয়ন পাউন্ড।

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১১:৩৬এম/১৭//২০১৭ইং)