• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

৪ জয়ে চাকরি পাকা!


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০১৮, ১২:০৯ AM / ৩৩
৪ জয়ে চাকরি পাকা!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : কোচের চাকরিটা তাকে দেওয়া হয়েছিল অন্তর্বর্তী সময়ের জন্য। জুলিয়েন লোপেতেগুইকে বরখাস্ত করার পর দিনই তাকে রিয়াল মাদ্রিদের অন্তর্বর্তকালীন কোচ করা হয়। ধারণা করা হচ্ছিল, হয়তো দুই-তিন-চার ম্যাচ পরই বিকল্প খুঁজে নেবে রিয়াল। রিয়াল কর্তাদের পরিকল্পনাও নাকি ছিল সেরকমই। ঠেকা কাজ চালানোর জন্যই হুট করে অন্তর্বর্তী দায়িত্ব দেওয়া হয় যুব দলের কোচ সান্তিয়াগো সোলারিকে। কিন্ত দায়িত্ব নিয়েই সবকিছু ভোজভাজির মতো পাল্টে দিলেন সোলারি। লোপেতেগুইয়ের অধীনে খাবি খাওয়া রিয়ালকে ফিরিয়েছেন জয়ের ধারায়। টানা ৪ জয়ে এই আর্জেন্টাইন নিজের চাকরিটাও করে ফেললেন স্থায়ী

হ্যাঁ, সোলারি এখন আর রিয়ালের অন্তর্বর্তী কোচ নন। রোববার লিগে সেল্টা ভিগোর বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে রিয়াল। এই জয়ের পরই রিয়াল কর্তারা অন্তর্বর্তী শব্দটা কেটে ফেলে সোলারিকে পূর্ণাঙ্গ কোচ হিসেবে ঘোষণা করেছে। ক্লাবের ওয়েবসাইটে ছোট্ট এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সোলারির চাকরিটা স্থায়ী।’

রিয়ালের কোচ হিসেবে কতদিন পর্যন্ত স্থায়ী হলেন ৪২ বছর বয়সী সোলারি। এই মৌসুমের শেষ পর্যন্ত। মানে মৌসুমের বাকি সময়টুকু আর নতুন কোচের খোঁজে নামছে না রিয়াল। সোলারির কাঁধে চেপেই পাড়ি দেবে বাকি সময়। শুধু তাই নয়, রিয়াল কর্তারা নাকি এই আর্জেন্টাইনকে ২০২০ সালের জুন পর্যন্ত দায়িত্ব পালনের প্রস্তাবও করতে যাচ্ছে।

মানে এই মৌসুমের পর আগামী মৌসুমেও তার উপরই আস্থা রাখতে চাইছে রিয়াল কর্তারা। চুক্তির মেয়াদ বাড়ানোর এই প্রস্তাব দিক বা না দিক, সেটা পরের বিষয়। আপাতত খবর হলো, এই আর্জেন্টাইনের কাজে খুবই সন্তুষ্ট রিয়ালের উচ্চাবিলাসী কোচ ফ্লোরেন্তিনো পেরেজ। নিজেদের সাবেক এই খেলোয়াড়কে ‘নিজের আপন লোক’ বলেই নাকি দাবি করেছেন রিয়ালের সভাপতি। সত্যিই যদি সোলারি সভাপতি পেরেজের ‘নিজের লোক’ হন, তাহলে তার চাকরি খায় কে!

তবে স্বজনপ্রীতির মাধ্যমে নয়, সোলারিকে চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাবটা রিয়াল করতে চাইছে তার কাজে সন্তুষ্ট হয়েই। যেভাবে ভোজভাজির মতো খাবি খাওয়া দলকে চাঙ্গা করে তুলেছেন, তা সত্যিই অবিশ্বাস্য। লোপেতেগুইয়ের অধীনে জয় পাওয়াটাই যেন ভুলে গিয়েছিল রিয়াল। স্প্যানিশ কোচের অধীনে সর্বশেষ ৭ ম্যাচের ৫টিতেই হেরে যায় মাদ্রিদ জায়ান্টরা। শুধু তাই নয়, বিশ্বসেরা রিয়াল টানা ৫ ম্যাচে কোনো গোল করতে পারেনি।

সেই দলটিকেই সোলারি জেতালেন প্রথম ৪ ম্যাচেই। টানা ৫ ম্যাচে যারা গোল করতে পারেনি সেই রিয়াল সোলারির হাতে পড়ে ৪ ম্যাচেই করেছে ১৫ গোল! বিপরীতে হজম করেছে মাত্র ২টি। ঠিক যেন খাতের গহীন থেকে এ লাফে হিমালয়ে চড়া! যার হাতের স্পর্শে এমন রূপ কথার মতো প্রত্যার্বতন, তার উপরে আস্থা তো রাখতেই হয়।

চাকরি স্থায়ী হওয়ার পর সোলারির প্রতিক্রিয়া জানা যায়নি। তবে হুট করে দায়িত্ব পাওয়ার দুই সপ্তাহের মধ্যেই বিশ্বসেরা রিয়ালের পূর্ণ কোচ হয়ে যাওয়া-নিজের এই অবিশ্বাস্য পদোন্নতিতে তার নিজের হয়তো বিশ্বাস হচ্ছে না। তার কাছে এখনো ব্যাপারটা স্বপ্নের মতোই লাগার কথা।

ছিলেন যুব দলের কোচ। সেখান থেকে লাফ দিয়ে বিশ্বসেরা রিয়ালের মূল কোচ! কি করে বিশ্বাস করবেন সোলারি!

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১২:১০এএম/১৪/১১/২০১৮ইং)