• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন

৪টি পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ


প্রকাশের সময় : মার্চ ১৫, ২০১৭, ১১:০৮ AM / ৪০
৪টি পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : শততম টেস্টেও টস ভাগ্য মুখ তুলে তাকালো না বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীমের দিকে। গল টেস্টের মতো কলম্বো টেস্টেও টস নামক ভাগ্য পরীক্ষায় জয়ী শ্রীলঙ্কার অধিনায়ক রঙ্গনা হেরাথ। আর টস জিতে কোনো দ্বিধাদ্বন্দ্ব নয়, চোখ বন্ধ করে প্রথমে ব্যাটিং নিয়েছেন হেরাথ। যার অর্থ, মাইলফলক স্পর্শের ম্যাচেও প্রথম পরীক্ষায় নামতে হচ্ছে বাংলাদেশি বোলারদের।

গল টেস্টের একাদশ থেকে বাংলাদেশ দলে পরিবর্তন আসছে এটা জানাই ছিল। কারণ গল টেস্টে খেলা মাহমুদউল্লাহ কলম্বো টেস্টের দলেই নেই। তবে এই একটাই নয়, বাংলাদেশ দলে পরিবর্তন এসেছে ৪টি! পাজরের চোট শেষ পর্যন্ত কেড়েই নিয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসের মাঠে নামার স্বপ্ন। লিটনের ছিটকে পড়ার অর্থ, আবারও কিপিং গ্লাভসের বোঝা উঠছে অধিনায়ক মুশফিকের কাঁধে। গল টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন মুমিনুল হকও। মুমিনুল হকের জায়গা নিয়েছেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়ে শ্রীলঙ্কায় উড়ে যাওয়া ইমরুল কায়েস। মাহমুদউল্লাহ ও লিটন দাসের জায়গায় একাদশে ঢুকেছেন সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন। মানে দেশের শততম টেস্ট দিয়েই টেস্ট অভিষেক হচ্ছে মোসাদ্দেক হোসেনের।
অন্য পরিবর্তনটি হচ্ছে পেসার তাসকিন আহমেদের জায়গায় একাদশে ঢুকেছেন স্পিনার তাইজুল ইসলাম। শ্রীলঙ্কার স্পিনিং পিচে তিন পেসার কেন, গল টেস্টে এই প্রশ্নের মুখেই পড়তে হয় অধিনায়ক মুশফিককে। প্রশ্নটা তুলে দিয়েছিল স্বাগতিক শ্রীলঙ্কার একাদশই। কারণ, লঙ্কানরা গল টেস্টে নেমেছিল দুই পেসার ও তিন স্পেশালিস্ট স্পিনার নিয়ে। শেষ পর্যন্ত মাইলফলকের ম্যাচে বাংলাদেশও হাঁটলো সেই পথেই।
বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (অধিনায়ক ও উইকেটকিপার), সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশীষ রায় ও মোস্তাফিজুর রহমান।
শ্রীলঙ্কান একাদশ : দিমুথ করুনারত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, আসেলঅ গুনারত্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা (উইকেটকিপার), দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ (অধিনায়ক), সুরঙ্গা লাকমাল ও লক্ষ্ণণ সান্দাকান।

(ঢাকারনিউজ২৪.কম/এআরএম/১১:০০এএম/১৫/৩/২০১৭ইং)