• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

১২ কোটি টাকা চুষে নিচ্ছে সেলিম ওসমান : সুফিয়ান


প্রকাশের সময় : জুন ৫, ২০১৮, ৮:৪৪ PM / ৪৯
১২ কোটি টাকা চুষে নিচ্ছে সেলিম ওসমান : সুফিয়ান

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : ‘টোল ফ্রি করার নামে বন্দরবাসী থেকে ১২ কোটি টাকা চুষে নিচ্ছেন সেলিম ওসমান’ আবু সুফিয়ানের এমন বক্তব্য এখন ‘টক অব দ্য টাউন’ এ পরিণিত হয়েছে। এই বক্তব্যের কারণে কেউ কেউ সুফিয়ানকে বলছেন ‘বাপের বাটা, সাহস আছে’ আবার কেউ কেউ সেলিম ওসমানের পক্ষ নিয়ে তাঁকে তুমুল গালাগালও করছেন।

তবে ‘বাহবা’ অথবা ‘গালাগাল’ যা-ই দিক না কেন, অমন এক বক্তব্যের কারণে সুফিয়ান এখন রাজনীতির মাঠে ‘হট কেক’ এতে কোনো সন্দেহ নেই। সর্বস্তরেই এখন চলছে তাঁকে নিয়ে নানা আলোচনা-সমালোচনা। ফেসবুকও এই তরুণ রাজনীতিককে নিয়ে সরগরম।

সোমবার (৪ জুন) বিকেলে বন্দরের কবিলের মোড় এলাকায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান আয়োজিত ইফতার মাহলিফ অনুষ্ঠানে সেলিম ওসমানের বিরুদ্ধে ওই অভিযোগ তুলে বলেছিলেন, “সেলিম ওসমান বন্দরবাসীর পারাপারের জন্য ট্রলার ফ্রি করে দিয়েছেন। অথচ আসতে দুই টাকা যেতে দুই টাকা করে মোট ৪ টাকা টোল আদায় করা হচ্ছে। আমরা আগে আসতে-যেতে ৮ আনা করে মাত্র ১ টাকা দিতাম। এখন সেখানে ১ টাকার বদলে আমাদের ঘাড়ে চাপিয়ে দেয়া হয়েছে ৪ টাকার বোঝা। এভাবে সে বন্দরের জনগনের সাথে ব্যবসা করছে। যার ফলে আমি তাকে জনপ্রতিনিধি মনে করিনা। তিনি একজন রাজনৈতিক ব্যবসায়ী।”

তিনি দাবি করেন, “প্রতিদিন এক লক্ষ লোকের কাছ থেকে ৪ টাকা করে ৪ লক্ষ টাকা চুষে নিচ্ছে। এভাবে তিনি বন্দরবাসীর কাছ থেকে প্রতি বছর ১২ কোটি টাকা চুষে নিচ্ছেন।”

এদিকে আবু সুফিয়ানের বক্তব্যের প্রতি সমর্থন দিয়েছেন নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান। তিনি বলেন, “সুফিয়ান তাঁকে (সেলিম ওসমান) রাজনৈতিক ব্যবসায়ী বলে ভুল করেননি। যথার্থ বলেছেন। পারাপারের ক্ষেত্রে যেই অতিরিক্ত টাকাটা আদায় করা হচ্ছে এই টাকাটা কোথায় যাচ্ছে, কার পকেটে যাচ্ছে? সেটি তো স্পষ্ট যে তিনি এখানে ব্যবসা করে যাচ্ছেন। শুধু এখানেই নয়, তাঁরা পরিবহন সেক্টরেও ব্যবসা করছেন। এ কারণে নারায়ণগঞ্জ থেকে বিআরটিসি বাস সার্ভিসও ওঠিয়ে দিয়েছেন নিজেদের পরিবহন ব্যবসার জন্য।”

এদিকে আলোচনায় আসার জন্য সুফিয়ান ইচ্ছেকৃতভাবে অমন বিতর্কিত বক্তব্য দিয়েছেন বলে দাবি করেন অনেকেই। তাঁদের দাবি সেলিম ওসমান ভালো মানুষ। সুফিয়ান অহেতুক বিতর্ক ছড়িয়ে দিয়ে আলোচনায় থাকতে চাচ্ছে। (নারায়ণগঞ্জ টুডে)

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৮:৩৬পিএম/৫/৬/২০১৮ইং)