• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

হয়রানির উদ্দেশ্যেই জিহাদের বিরুদ্ধে মামলা : আইনজীবী(ভিডিও)


প্রকাশের সময় : এপ্রিল ১০, ২০১৯, ৮:১৪ PM / ৩৪
হয়রানির উদ্দেশ্যেই জিহাদের বিরুদ্ধে মামলা : আইনজীবী(ভিডিও)

নিজস্ব প্রতিনিধি : সাবেক স্ত্রী মাহবুবা ইসলাম অনামিকার দায়ের করা আলোচিত মিথ্যে মামলায় স্থায়ী জামিন পেলেন ব্যবসায়ী ইমরোজ হোসেন জিহাদ। ১০ এপ্রিল(বুধবার) রাজধানীর সিএমএম আদালত জিহাদের এ স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেন। তবে এদিন আদালত প্রাঙ্গন ঘুরে দেখা মেলেনি মামলার বাদি মাহাবুবা ইসলাম অনামিকা ও তার পরিবারের কাউকে।

জিহাদের আইনজীবী মো. কামরুল হাসান সাংবাদিকদের বলেন- মাহবুবা ইসলাম অনামিকা ১১’র (গ) ধারার মামলা মোতাবেক যেহেতু এখন আর জিহাদের আইনগত স্ত্রী নন, সে অলরেডি ডিভোর্সী, সুতরাং মামলাটি করার আসলে তার আইনগত কোনো অধিকার নেই। সে পুলিশকে বিভ্রান্ত করে মামলাটি দায়ের করেছে। যার ফলে সমস্ত তথ্য-প্রমানের কাগজপত্র বিজ্ঞ সিএমএম কোর্টে দাখিল করলে সিএমএম সভাপতি তাকে ন্যায় বিচারের স্বার্থে স্থায়ী জামিন মঞ্জুর করেন। মামলাটি মূলত হয়রানি করার জন্য করা হয়েছে।

অনামিকার আইনগত অধিকার সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু স্বামী-স্ত্রী সংক্রান্ত বিষয় এটি, সুতরাং সে পারিবারিক আদালতে মামলা করতে পারত। কিন্তু সে দেওয়ানী মামলা তো সে করতে পারেনা। আর সাভাবিকভাবে অধিকাংশ ক্ষেত্রেই নারী-শিশু নির্যাতন মামলাটি নারীরা হয়রানির উদ্দেশ্যেই করে থাকে।

১০ কোটি টাকার মানহানী/ক্ষতিপূরন মামলা সম্পর্কে বিজ্ঞ এ আইনজীবী বলেন, আমাদের দেশের প্রচলিত বিচার ব্যবস্থায় সে এটা চাইলেও এটা সে চাইতে পারেনা। এর উদ্দেশ্য তো আপনারা বুঝতেই পারেন। সাবেক স্ত্রী হিসেবে সে মোহরানার হক চাইতে পারে, ৩ মাসের খোর-পোষ পাবে। এই বিষয়গুলো দেওয়ানী আদালতে চলে না। সব মিলিয়ে তার একের পর এক মামলার অবস্থা দেখেই বোঝা যায় যে এসবই তিনি শুধু জিহাদকে হয়রানি করার উদ্দেশ্যেই করেছেন।

প্রসঙ্গত, কিছুদিন পূর্বে বেসরকারি টেলিভিশন চ্যানেল সহ কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত ‘রাজধানীর গুলশান থানায় যৌতুকের দাবিতে মারধর, পরকীয়া এবং প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ের অভিযোগে ইমরোজ হোসেন জিহাদ নামের এক ব্যবসায়ীকে গ্রেফতার করা’ নিয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তার ভেতরের আসল ঘটনা উদঘাটন করে পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকারনিউজ২৪.কম’। খোঁজ নিয়ে জানা যায়, মূলত ব্যবসায়ী ইমরোজ হোসেন জিহাদের সাথে ঘটে চলা ঘটনাকে উল্টো করে দেখানোর চেষ্টা করা হয়েছে বলে দাবি করেন জিহাদ ও তার পরিবার। এমনকি পিবিআই তদন্ত রিপোর্টেও জিহাদের বিরুদ্ধে কোনো অপরাধের প্রমান পাওয়া যায়নি। এ সম্পর্কে গত ৩১ মার্চ ‘ঢাকারনিউজ২৪.কম’ এর ‘আইন ও অপরাধ’ বিভাগে ‘সাবেক স্ত্রীর মিথ্যে মামলা থেকে বাঁচতে চায় জিহাদ ও তার অনাগত সন্তান’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকেই মামলার বাদি মাহবুবা ইসলাম অনামিকা এবং তার লোকজন ‘ঢাকারনিউজ২৪.কম’ এর কার্যালয়ে ফোন করে বিভিন্নভাবে হুমকি ধামকি দিতে থাকেন। এরপর একে একে সকল তথ্য-প্রমান সহ বেশকিছু গণমাধ্যমে সংবাদটি প্রকাশিত হয়।

জিহাদ ও তার পরিবারের দাবি- যেহেতু অনামিকা অযথা হয়রানির উদ্দেশ্য নিয়ে আইনের দারস্থ হয়েছেন, তাই সকল তথ্য-প্রমানের ভিত্তিতে বিজ্ঞ আদালত যে সিদ্ধান্ত দেবে আমরা তাই মেনে নেবো।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন- 

https://www.youtube.com/watch?v=CkqFPkxxf7g&feature=youtu.be

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/এসডিপি/৮:১৪পিএম/১০/৪/২০১৯ইং)