• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন

হাত অবশ হয়ে যাচ্ছে খালেদার, দ্রুত চিকিৎসা দাবি


প্রকাশের সময় : মে ১৫, ২০১৮, ১২:০৭ AM / ৫৯
হাত অবশ হয়ে যাচ্ছে খালেদার, দ্রুত চিকিৎসা দাবি

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে জানিয়ে তার দ্রুত চিকিৎসার দাবি জানিয়েছে দলটি। তাকে ‘সুচিকিৎসা না দেয়ায়’ সরকারের উদ্দেশ্য নিয়েও দলটি সন্দেহ প্রকাশ করেছে।

সোমবার(১৪ মে) দিবাগত রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সংশয়ের কথা জানান।

তিনি বলেন, ১০ দিন পর আজ খালেদা জিয়ার পরিবারের সদস্যরা কারাগারে তার সঙ্গে দেখা করার অনুমতি পান। সন্ধ্যার পর দেখা করে তারা জানিয়েছেন, আগের চেয়ে তিনি অনেক বেশি অসুস্থ। তার হাত হাত ভারি হয়ে যাচ্ছে, অবশ হয়ে যাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি তার শারীরিক অবস্থা বেশ খারাপের দিকে। এই ধরনের জাতীয় নেতার চিকিৎসায় সরকারের অবহেলা মেনে নেয়া যায় না।

তিনি বলেন, সরকারের আসল উদ্দেশ্য কী? কেন তারা তাকে সুচিকিৎসার জন্য যেতে দিচ্ছেন না। সরকারের উদ্দেশ্য নিয়ে আমাদের সন্দেহ আছে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার চিকিৎসার দায়িত্ব সরকারের। তার কিছু হলে সরকারকে দায় নিতে হবে।

এসময় দলের ভাইস চেয়ারম্যান চিকিৎসক নেতা ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার পরিবারের সদস্যরা আজ সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে দেখা করে আমাকে উনার স্বাস্থ্যের কথা জানিয়েছেন। তিনি গত ৭ দিন ধরে জ্বরে আক্রান্ত। প্রতিদিন রাতে জ্বর আসছে। কাঁপুনি দিয়ে জ্বর আসছে। ডান চোখ অনেক লাল হয়ে গেছে, ফুলে গেছে।

‘ঘাড়ের ব্যথা বাম হাতের তালু পর্যন্ত নেমে এসেছে। হাত দিয়ে শক্ত কিছু ধরলে ঝিন ঝিন করে। কোমরের ব্যথা পায়ে নেমে এসেছে। কারো সাহায্য ছাড়া উনার ব্যক্তিগত কর্মকাণ্ড সম্ভব নয়’ যোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বেগম জিয়ার দুজন ব্যক্তিগত চিকিৎসক- সিরাজুল উদ্দিন আহমেদ এবং আবদুল কুদ্দুস বক্তব্য দেন। তারা চেয়ারপারসনের স্বাস্থ্যের অবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড.  আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১২:০৫এএম/১৫/৫/২০১৮ইং)