• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

হজযাত্রীদের পাসপোর্টে মক্কা-মদিনার বাসার ঠিকানা বাধ্যতামূলক


প্রকাশের সময় : জুন ২১, ২০১৮, ১১:৩৪ AM / ১৩৩
হজযাত্রীদের পাসপোর্টে মক্কা-মদিনার বাসার ঠিকানা বাধ্যতামূলক

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : চলতি বছর থেকে হজযাত্রীদের জন্য তাদের পাসপোর্টে মক্কা ও মদিনার বাসার ঠিকানার স্টিকার সংযোজন বাধ্যতামূলক করেছে সৌদি সরকার।

গতকাল ২০ জুন রাজধানীর আশকোনা হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি সরকার মক্কা ও মদিনার বাসার ঠিকানা সংযোজন বাধ্যতামূলক করায়, কোনো অবস্থাতেই পাসপোর্টে মক্কা ও মদিনার বাসার ঠিকানা সংবলিত স্টিকার সংযোজন ছাড়া হজযাত্রী পাঠানো যাবে না। ফলে সব হজ এজেন্সিকে হজযাত্রীদের পাসপোর্টে মক্কা ও মদিনার বাসার ঠিকানা সংবলিত স্টিকার সংযোজন করে ভিসার জন্য পাসপোর্ট হজ অফিস, ঢাকায় জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ বছর বিমানবন্দর থেকে হজযাত্রীদের মোয়াল্লেম অফিসে না পাঠিয়ে, সরাসরি বাসার ঠিকানায় পাঠানো হবে। এ জন্য পাসপোর্টে মক্কা ও মদিনার বাসার ঠিকানা সংবলিত স্টিকার সংযোজন করতে হবে। হজযাত্রীদের ভিসা অনুমোদন হওয়ার পর ই-হজ সিস্টেম থেকে স্টিকার প্রিন্ট নেওয়া যাবে।

ঢাকার পরিচালক সাইফুল ইসলাম জানান, সৌদি আরবের জেদ্দার কাউন্সিলর (হজ) মো. মাকসুদুর রহমান হজযাত্রীদের পাসপোর্টে মক্কা ও মদিনার বাসার ঠিকানা সংবলিত স্টিকার লাগানো বাধ্যতামূলক করার বিষয়টি অবহিত করেন।

এদিকে অপর বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি দূতাবাস হজযাত্রীদের ভিসার কাজ শুরু করেছে। তাই রাজধানীর আশকোনা হজ অফিসে পাসপোর্ট জমা দেওয়ার জন্য হজ এজেন্সিকে অনুরোধ জানানো হয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/১১:৩২এএম/আরএম/২১/৬/২০১৮ইং)