• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

সৌদি নাগরিকের গুলিতে বাংলাদেশি নিহত


প্রকাশের সময় : এপ্রিল ৭, ২০১৮, ১১:৩১ PM / ৫৬
সৌদি নাগরিকের গুলিতে বাংলাদেশি নিহত

ঢাকারনিউজ২৪.কম, নরসিংদী : সৌদি আরবে আজিজুল ইসলাম তালুকদার (৪০) নামে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে খামিজ মোসায়েত নামে এক সৌদি নাগরিক। হত্যাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার(৬ এপ্রিল) দুপুরে সৌদি আরবের আবা জেলার সারাত আবিদা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আজিজুল নরসিংদীর রায়পুরা উপজেলার চরমধুয়া ইউনিয়নের রমজান আলী তালুকদারের ছেলে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, ঘটনার দিন দুপুরের খাবার শেষে আজিজুল ও তার ভাগিনা সাগর দোকান করছিলেন। এসময় খামিজ মোসায়েত নামে এক সৌদি নাগরিক সবজি কিনতে চায়। সবজি ভালো না বলে তাদেরকে অকথ্য গালিগালাজ করতে থাকে।

আজিজুল ওই সৌদি নাগরিককে গালিগালাজ করতে বারণ করেন। এনিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয় এবং একপর্যায়ে সৌদি নাগরিক আজিজুলের গায়ে হাত তোলে। দু’জনের মধ্যে হাতাহাতিও হয়।

পরে ওই সৌদি নাগরিক ক্ষিপ্ত হয়ে চলে যায়। এর কিছুক্ষণ পর এসএমজি মেশিনগান নিয়ে দোকানে এসে সে প্রথমে দোকানের সাটারে গুলি করতে থাকে। এসময় আজিজুলের ছোট ভাই মাসুমকে ভাগিনা সাগর ফোন করলে তিনি পাশের দোকান থেকে এসে দেখেন ওই সৌদি নাগরিক তার ভাইকে লক্ষ্য করে গুলি করছে।

মাসুমের সামনেই সৌদি নাগরিক দোকানের ভেতর ঢুকে আজিজুলকে লক্ষ্য করে চারটি গুলি করে। এসময় আজিজুল পেছনের দরজা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আরেকটি গুলি করলে তার উরুতে লেগে মাংশপেশি ছিঁড়ে যায়। প্রচুর রক্তক্ষরণ হলে মুহূর্তেই আজিজুল মাটিতে লুটিয়ে পড়েন।

ওই সৌদি নাগরিক ঘটনাস্থল ত্যাগ করলে আজিজুলের ভাই ও ভাগিনা এবং বাংলাদেশি লোকজন ছুটে এসে তাকে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক আজিজুলকে মৃত ঘোষণা করে।

পরিবার সূত্রে আরো জানা গেছে, আজিজুল প্রায় ১২ বছর যাবৎ সৌদি প্রবাসী। মাঝে মধ্যে তিনি বাংলাদেশে আসতেন। তিনি এলাকায় বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

আজিজুল রায়পুরা উপজেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক ছিলেন এবং গত ইউপি নির্বাচনে চরমধুয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।

নিহতের ছোট ভাই মাসুম তালুকদার বলেন, ঘটনার পর হাসপাতালে পুলিশ এসে আমাদেরকে বলেন হামলাকারীকে চিনতে পেরেছি কিনা। তখন পুলিশ আমাদের সঙ্গে নিয়ে ওই সৌদি নাগরিককে গ্রেফতার করে। পুলিশের কাছে সে অপরাধের কথা স্বীকার করেছে।

তিনি আরো জানান, সোমবার বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করার কথা রয়েছে। এরপর লাশ বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।

নিহত আজিজুলের আশামনি (১২) নামে এক মেয়ে এবং শাফিন তালুকদার (৬) ও ফাতিন তালুকদার (৪) নামে দুই ছেলে রয়েছে।

এদিকে আজিজুলকে হত্যার খবর গ্রামের বাড়িতে পৌঁছলে শোকের ছায়া নেমে আসে। স্বজনরা দ্রুততম সময়ের মধ্যে নিহতের লাশ বাড়িতে আনার আবেদন জানিয়েছেন। একইসঙ্গে হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:২৫পিএম/৭/৪/২০১৮ইং)