• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

সৌদি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০১৮, ৯:০৮ AM / ৪৩
সৌদি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে চার দিনের সৌদি আরব সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল ১৯ অক্টোবর, শুক্রবার দিবাগত রাত ১টা ২২মিনিটের দিকে প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশের ভিভিআইপি ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৪টায় বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে।

সৌদি বাদশাহর আমন্ত্রণে চার দিনের সফরে মঙ্গলবার সন্ধ্যায় সৌদি আরবে পৌঁছান শেখ হাসিনা। বুধবার বিকেলে সৌদি আরবের আরগায়ে রাজপ্রাসাদে সৌদি বাদশাহর সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। সে সময় তাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ উন্নয়নের প্রশংসা করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ। তিনি বর্তমান সরকারের ধারাবাহিকতার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। বৈঠক শেষে মধ্যাহ্ন ভোজে অংশ নেন শেখ হাসিনা।

পরে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের নিজস্ব জায়গায় এবং নিজস্ব অর্থে নবনির্মিত চ্যান্সেরি ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছে এবং এই উন্নয়ন ও অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

কাউন্সিল অব সৌদি চেম্বার ও রিয়াদ চেম্বার অব কমার্স নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে স্মারক স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিল্প ও বিদ্যুৎ খাতে সহযোগিতাসংক্রান্ত পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এ ছাড়া বুধবার মসজিদে নববিতে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত করেন শেখ হাসিনা। ১৮ অক্টোবর, স্থানীয় সময় বৃহস্পতিবার এশার নামাজ আদায় শেষে ওমরাহ পালন করেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:০৫এএম/২০/১০/২০১৮ইং)