• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন

সৌদিতে লুঙ্গী পরে রাস্তায় নামলে গুণতে হবে জরিমানা!


প্রকাশের সময় : এপ্রিল ১৮, ২০১৯, ৭:১৭ PM / ৫২
সৌদিতে লুঙ্গী পরে রাস্তায় নামলে গুণতে হবে জরিমানা!

সৌদি থেকে সবুজ আহমেদ : সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পর্যটন কর্তৃপক্ষের যৌথ এক ঘোষণাতে নতুন ১০টি বিষয়ে নিষেধাজ্ঞা দিয়েছে।

স্বদেশী বা অভিবাসী কোন ব্যক্তি উক্ত নিষেধাজ্ঞা অমান্য করলে তাকে গুণতে হবে কমপক্ষে ৫ হাজার রিয়াল জরিমানা।ক্ষেত্রবিশেষে পুলিশ আটক করতে পারবে এবং জরিমানার পরিমাণ আরো বেশিও হতে পারে।

যে ১০টি কারণে জরিমানা গুণতে হবে (১)পাব্লিক প্লেসে,দর্শণীয় স্থানে, পথে ঘাটে ইভটিজিং অথবা কাউকে হেনস্ত করলে।(২) নারী বা ছোট বাচ্চারা ভয় পায় এমন কোন কথা বললে বা এমন কোন কাজ করলে।(৩)গাড়ি চালানোর সময় অথবা রাস্তার ধারে দাঁড়িয়ে অতিরিক্ত সাউন্ড দিয়ে গান বাজালে।(৪)ঘরের মধ্যে পরা হয় এমন পোষাক (মালাবাছ দাখিলি)পরে রাস্তায় বের হলে। যেমন-গেঞ্জি, লুঙ্গি,শর্ট প্যান্ট)।(৫)সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যবসায়িক কোন বিষয়ে জালিয়াতির আশ্রয় নিলে।(৬)গোপন ক্যামেরার মাধ্যমে ভিডিও ধারণ করলে, এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে।(৭)কর্তৃপক্ষের আদেশ ব্যতিত দেয়াল লিখনেও নিষেধাজ্ঞা জারি হয়েছে।(৮)অনুমতি ছাড়া বাসা বাড়ির দেয়ালে পোস্টার লাগালে অথবা চিত্রাঙ্কন করলে। (৯)যত্রতত্র সিগারেটের ভগ্নাংশ ছুঁড়ে ফেললে। (১০) অপরিচ্ছন্ন, অপরিস্কার পোষাক পরে মসজিদে গেলে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৬:৫৮পিএম/১৮/৪/২০১৯ইং)