• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

সেলিম ওসমানকে জবাব দিতেও আমি ঘৃণা করি : এসএম আকরাম


প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০১৮, ৬:৪৫ PM / ৪৬
সেলিম ওসমানকে জবাব দিতেও আমি ঘৃণা করি : এসএম আকরাম

নারায়ণগঞ্জ প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনীত বিএনপির প্রার্থী এস.এম আকরাম বলেছেন, মহাজোট প্রার্থী সেলিম ওসমান বিভিন্ন সভা-সেমিনারে যে ভাষায় কথা বলেন এবং আমার বিরুদ্ধে যে ধরনের কথা বলে বেরাচ্ছেন, আমি সেই সবের জবাব দিতেও ঘৃণা করি। এসব ভাষা আমার মুখ দিয়ে আসে না।

১৯ ডিসেম্বর(বুধবার) সন্ধ্যায় ঢাকারনিউজ২৪.কম এর মুখোমুখি হয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য বলেন।

তিনি মনে করেন, নির্বাচনে ‘ইলেকশন মেকানিজম’ না হলে সকল প্রতিবন্ধকতাকে ছাপিয়ে তিনিই বিপুল ভোটে জয়লাভ করবেন।

সাবেক এ সাংসদ বলেন, ‘সরকার চায় আমরা বিরোধী দল থেকে সরে যাই। তবে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে জনগণ সকল অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে ও গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষের পক্ষে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবে। নারায়ণগঞ্জবাসী ভোট দেওয়ার ক্ষেত্রে প্রার্থী চিনতে কখনো ভুল করে না।’

মূল প্রতিদ্বন্দ্বী মহাজোটের প্রার্থী একেএম সেলিম ওসমান সম্পর্কে তিনি বলেন, সেলিম ওসমান বিভিন্ন সভা-সেমিনারে যে ভাষায় কথা বলেন এবং আমার বিরুদ্ধে যে ধরনের কথা বলে বেরাচ্ছেন, আমি সেই সবের জবাব দিতেও ঘৃণা করি। এসব ভাষা আমার মুখ দিয়ে আসে না।
তিনি আমার কর্মীদের হয়রানি করছেন, বিভিন্ন ভাবে ভয়-ভীতি দেখাচ্ছেন। এছাড়া পুলিশ প্রতিদিনই আমার কর্মী-সমর্থকদের আটক করছে। সব মিলিয়ে আমি খুব শঙ্কা বোধ করছি।

নির্বাচনী ইশতেহার প্রসঙ্গে সাবেক এ সাংসদ বলেন, নারায়ণগঞ্জবাসীর মূল সমস্যা যানজট নিরসনে ব্যাপকভাবে কিছু করতে হবে। মাদক একটি বড় সমস্যা এই শহরের জন্য। এছাড়া সবচেয়ে বেশি সমস্যা শিক্ষিত বেকার যুবক। এই সমস্যা সমাধানে কর্মসংস্থান ও দেশি-বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে। তবে তিনি নির্বাচিত হয়ে জনগণের নেতা হিসেবে নিজে এলাকাবাসীর জন্য কি করবেন তার কোনো সঠিক তথ্য দিতে পারেন নি।

‘যেখানে এলাকার উন্নয়নে ব্যাপক হারে কাজ করা মহাজোটের প্রার্থী আপনার মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে, সেখানে কেনো এই নারায়ণগঞ্জ-৫ আসনের জনগণ তাঁকে(সেলিম ওসমানকে) রেখে আপনাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে মনে করছেন?’

এমন প্রশ্নের জবাবে অনেকটা ক্ষিপ্ত হয়ে মহাজোট প্রার্থী একেএম সেলিম ওসমানকে উদ্দেশ্য করে এস এম আকরাম বলেন, ‘আমিতো অনেকদিন রাজনীতিতেই ছিলাম না, তাহলে আমার কি করার আছে বলেন? আর যারা ছিল, তারাতো রাজনীতির নামে চাঁদাবাজি, সন্ত্রাসী, লুটপাট, মানুষের মনে ভয় সৃ্ষ্টি করে রাজনীতি চালিয়ে যাচ্ছে। আমি কারো উপর কোন ধরনের জুলুম-অত্যাচার করিনি। কার বৌ কার সাথে চলে গেছে, কার জমি কে দখল করেছে এই বিচার তো এমপির কাজ না। এসব কাজ স্থানীয় প্রশাসনের। এমপির দায়িত্ব অনেক বেশি। এলাকার উন্নয়নের জন্য এলাকায় বসে থাকতে হয় না। এসবের জন্য মন্ত্রী পর্যায়ে যেসব কার্যকলাপ করতে হয়, আমি মনে করি তার চেয়ে(সেলিম ওসমানের) এসব বিষয়ে আমি অনেক বেশি দক্ষ ও যোগ্য। তাই আমি তার চেয়ে ভোট বেশি পাব বলে বিশ্বাস করি। বলতে পারেন তাদের কর্মকাণ্ডে অসন্তুষ্ট হয়ে মানুষ আমাকে ভোট দেবে। আর আমি আশা করি এবারের নির্বাচনে আমার পক্ষে নিরব ভোট বেশি আসবে।

তবে নিরব ভোট বলতে কি বোঝাতে চাইছেন তা তিনি স্পষ্ট করেন নি।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:৪৫পিএম/২০/১২/২০১৮ইং)