• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

সিপিএলে নাম লেখালেন মিরাজ


প্রকাশের সময় : এপ্রিল ১১, ২০১৭, ৭:৩৭ PM / ৭৭
সিপিএলে নাম লেখালেন মিরাজ

ঢাকারনিউজ২৪.কম:

গত মাসেই অনুষ্ঠিত হয়ে গেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) খেলোয়াড় নিলাম। শুধুমাত্র সাকিব আল হাসানকেই কিনেছে জ্যামাইকা তালাওয়াহস। গত আসরেও একই দলের হয়ে খেলেছিলেন সাকিব। তবে এবার সাকিবের পর সিপিএলে নাম লেখাতে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্স দলভুক্ত করে নিয়েছে মিরাজকে।

মূলতঃ ত্রিনবাগো নাইট রাইডার্স অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্র্যাড হজকে পাচ্ছে না এবার। তার পরিবর্তেই বাংলাদেশের অফ স্পিনার অলরাউন্ডারকে ডেকেছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

সিপিএলে এই দলটির মালিক কিন্তু আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষই। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর দলটিকেই গত বছর কিনে নিয়েছিল নাইট রাইডার্সের মালিকপক্ষ এবং এরপর নামও পরিবর্তন করে তারা রেখে দেয় ত্রিনবাগো নাইট রাইডার্স।

১৯ বছর বয়সী মেহেদী হাসান মিরাজের টেস্ট অভিষেক হয়েছে গত বছর অক্টোবরে, ইংল্যান্ডের বিপক্ষে। এরপর এখনও পর্যন্ত খেলেছেন ৭টি টেস্ট। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে অভিষেক হয়েছে তার টেস্ট এবং টি-টোয়েন্টিতেও।

প্রসঙ্গতঃ সিপিএলে এ পর্যন্ত খেলার সুযোগ পাচ্ছেন তিনজন। এর আগে সিপিএলে খেলার সুযোগ পেয়েছেন সাকিব এবং তামিম। যদিও তামিম ইকবাল সিপিএলের প্রথম আসরে সেন্ট লুসিয়া জোকসের হয়ে খেলার পর আর সুযোগ পাননি। তবে সাকিব ২০১৪ এবং ২০১৫ সালের আসরছাড়া বাকি দুই আসরে খেলেছেন। এবারও রয়েছেন তিনি। প্রথমবার বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেছিলেন তিনি।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৭.৩৬ পিএম/১১//২০১৭ইং)