• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

সিদ্ধিরগঞ্জে শিক্ষার্থীদের নিয়ে ওসি শাহিন শাহ’র মাদক বিরোধী সমাবেশ


প্রকাশের সময় : এপ্রিল ২১, ২০১৯, ৬:৫৬ PM / ৩০
সিদ্ধিরগঞ্জে শিক্ষার্থীদের নিয়ে ওসি শাহিন শাহ’র মাদক বিরোধী সমাবেশ

রাশেদুল কবির অনু, নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাসিক ২নং ওয়ার্ডের একটি বিদ্যালয়ের প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থিদের নিয়ে মাদক বিরোধী সমাবেশ করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শাহিন শাহ পারভেজ। রবিবার (২১ এপ্রিল) দুপুরে ওয়ার্ডের শানাড়পার এলাকার আনন্দলোক উ”চ বিদ্যালয়ের হলরুমে এ মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় তিনি মাদকের নানা কুফল সম্পর্কে বিস্তর বর্ণনা করেন এবং শিক্ষার্থীদের সাথে খোলা মেলা আলোচনা করেন। এমনকি বর্তমান কোন মাদক সেবী কোন ধরনের সরকারি চাকরিও পাবেনা বলে জানিয়েছেন তিনি। কেননা যে কোন সরকারি চাকরির ক্ষেত্রে বিশেষ করে পুলিশে যারা চাকরি করবে তাদের সকল পরিক্ষার সাথে ডোপ টেস্টও করানো হবে। যাতে করে কোন কোন মাদক সেবনকারী সরকারি কোন চাকরিতে প্রবেশ করতে না পারে। এছাড়া তিনি বলেন, মাদকের ভয়াবহতা উপলব্ধি করে বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই এ মাদক বিরোধী সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।
সমাবেশে শিক্ষার্থীরা সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে হাত উচিয়ে মাদক কে ‘না’ বলে। এসময় ওসি শাহীন শাহ পারভেজসহ উপস্থিত অতিথিরা শিক্ষার্থীদের মাঝে রজনীগন্ধ্যা ফুলের স্টিক বিতরণ করেন। পরে তিনি আরো বলেন, মাদকের কারনে নিজ সন্তানের হাতে আমাদেরই পুলিশ কর্মকর্তা স্ত্রীসহ খুন হয়েছেন। এমনই অপরাধ প্রতিদিনই ঘটছে। মাদক সেবন করলে কারো হিতাহিত জ্ঞান থাকেনা ফলে মাদকসেবী যেকোন অপরাধ করতে পারে এমনকি মাতা-পিতা, ভাই-বোন, স্ত্রী-সন্তানসহ আপনজনকে ক্ষতি করতে পারে। মাদকের কারনে আমাদের দেশের অনেক মেধাবী যুবক-যুবতী ক্ষতিগ্রস্থ হচ্ছে । এই ভয়ানক মাদক থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে সরকার কঠোর অবস্থান থেকে কাজ করছে আমরাও কাজ করছি। মাদক থেকে আমাদের সন্তানদেরকে বাচাঁতে সবাইকে এগিয়ে আসতে হবে। মাদক সেবন এবং বিক্রয়ের সাথে যারাই জড়িত থাকবে তাদেরকে আটক করে আমাকে খবর দিবেন আমি কঠোর ব্যবস্থা নিব।
ছাত্রদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, যে দেশে মাদক তৈরী হয় সেদেশের মানুষ মাদক সেবন করে না কিন্তু আমাদের দেশের মানুষ তা কিনে সেবন করছে। ক্ষতিগ্রস্থ হচ্ছি আমরা। তোমরা লেখাপাড়া করছো উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে আমার মত পুলিশ অফিসার হবে, ডাক্তার ও ইঞ্জিনিয়ার হওয়ার জন্য। কিন্তু যারা মাদক গ্রহণ করবে তারা সরকারী চাকরীতে ঢুকতে পারবে না। তাই সবাইকে মাদকের বিরুদ্ধে শপথ নিতে হবে। সকলের পরিবারের সদস্য এবং প্রতিবেশীদেরকেও সচেতন করতে হবে।

এসময় অন্যান্ন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির সভাপতি আব্দুর রহিম, ডিকে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইমান কাজী, দৈনিক আমাদের সময়ের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এমরান আলী সজীব, দৈনিক বাংলাদশে প্রতিদিনের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এম.এ.শাহীন, দৈনিক নয়া দিগন্তের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এমরান হোসেন প্রমূখ।

 
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৬:৫৪পিএম/২১/৪/২০১৯ইং)