• ঢাকা
  • বুধবার, ২৯ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

সামিট গ্রুপের ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১০, ২০১৭, ১:২০ PM / ৩৫
সামিট গ্রুপের ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত সামিট গ্রুপের ২ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ১ জানুয়ারি, ২০১৬ থেকে ৩০, ২০১৭ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- সেবা ও আবাসন খাতের সামিট এলায়েন্স পোর্ট, বিদ্যুৎ ও জ্বালানী খাতের সামিট পাওয়ার লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সামিট এলায়েন্স পোর্ট
১ জানুয়ারি, ২০১৬ থেকে ৩০, ২০১৭ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।
১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৫.০৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৭১ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ অক্টোবর সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।
সামিট পাওয়ার
১ জানুয়ারি,২০১৬ থেকে ৩০ জুন, ২০১৭ পর্যন্ত অর্থাৎ ১৮ মাসের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।
১৮ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৭৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৯.০২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮৫ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ অক্টোবর সকাল ১১টায় কৃষিবিদ কমপ্লেক্স ইন্সস্টিউট, খামারবাড়ি, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:২০পিএম/১০/৯/২০১৭ইং)