• ঢাকা
  • রবিবার, ১৬ Jun ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

সানির আগে কেউ দত্তক নিতে চায়নি শ্যামবর্ণা নিশাকে


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০১৯, ১১:০৯ AM / ৩৬
সানির আগে কেউ দত্তক নিতে চায়নি শ্যামবর্ণা নিশাকে

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ‘দেখতে ভালই কিন্তু গায়ের রঙটা যদি একটু ফর্সা হতো তাহলে আরও সুন্দর লাগত ওকে।’ খবরের কাগজে পাত্রী চাইয়ের তালিকাতেও একটাই ডিমান্ড। ‘ফর্সা সুযোগ্যা পাত্রী চাই’। গায়ের রঙই হল মেয়েদের সৌন্দর্য্যের মাপকাঠি।

ফর্সা হলেই তবেই সব রঙ মানাবে। গায়ের রঙ যদি চাপা হয় তাহলে খবরদার উজ্জ্বল রঙ বলবেন না। এমনই টিপস কিছু ফ্যাশন পেজে লেখা থাকে। যতই নতুন প্রজন্ম রেসিজম নিয়ে আওয়াজ তুলুক না কেন, সমাজের চোখে সুন্দর মানেই ফর্সা মেয়ে। আর কালো গায়ের রঙকে বলা হয় ‘ময়লা’ গায়ের রঙ।

কলকাতা২৪ পত্রিকার খবরে বলা হয়, এই একই কারণের জন্য হাজারও মেয়ের পাশাপাশি ছোট্ট নিশাকেও দূরে ঠেলে দিয়েছিল এই সমাজ। তাকেই আপন করে নিয়েছিল সানি। নিশা অর্থাৎ সানি লিওনের মেয়ে। কয়েক বছর আগে নিশাকে দত্তক নিয়েছিলেন সানি এবং ড্যানিয়েল।

তবে তাদের মা-বাবা হিসেবে পাওয়ার আগে এগারো বার রিজেকশনের লাল চিহ্ন পড়েছিল শিশুটির উপর। জানা গিয়েছে অ্যাডোপশন সেন্টারে নিশার গায়ের রঙের কারণে তাকে কেউ দত্তক নিতে চায়নি।

অন্যদিকে সানি এবং ড্যানিয়েলের কাছে নিশার গায়ের রঙ তো দূরের ব্যাপার তার মেডিকেল হিস্ট্রিও গুরুত্বপূর্ণ ছিল না। মহরাষ্ট্রের লাতুর নামক একটি গ্রাম থেকে নিশাকে দত্তক নেন তারা।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১১:১০এএম/২১/১/২০১৯ইং)