• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন

সমাজসেবা ও রাজনীতিই লুৎফুর রহমান স্বপনের প্রাণ(ভিডিও)


প্রকাশের সময় : অগাস্ট ১২, ২০১৯, ৩:১৫ AM / ১৫০
সমাজসেবা ও রাজনীতিই লুৎফুর রহমান স্বপনের প্রাণ(ভিডিও)

সোনিয়া দেওয়ান প্রীতি : লুৎফুর রহমান স্বপন। একাধারে রাজনীতিক ও সমাজ সেবক হিসেবে সদালাপী এই মানুষটি তার জীবনের অনেকটা সময় প্রবাসে কাটালেও দেশের মানুষের প্রতি তার ভালোবাসা ও উদারতা বরাবরই ছিল অটল। রাজনীতি ও সমাজ সেবার ক্ষেত্রে তার কাছে স্থান-কাল-পাত্র মুখ্য নয়। আর তাই প্রবাসে থাকাকালীনও সেখানকার আওয়ামী লীগের সবচেয়ে কর্মঠ কর্মী হিসেবে সাংগঠনিকভাবে দায়িত্ব পালন করতে দেখা গেছে তাকে। বেশিরভাগ সময়ই মানুষের কল্যাণে কাজ করেছেন তিনি। ঢাকারনিউজ২৪.কম এর পক্ষ থেকে ঈদ ও জাতীয় শোক দিবস উপলক্ষে একান্ত সাক্ষাৎকারে কথা বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈণিক তুখোর আওয়ামী লীগ নেতা একেএম শামীম ওসমানের একনিষ্ট ভক্ত এ মানুষটি। আমাদের সাথে শেয়ার করেছেন তার প্রবাসে থাকাকালীন সাদামাটা ঈদ পালনের অভিজ্ঞতাও।

বিশেষ করে দুস্থ অসহায়দের পাশে একজন অভিভাবক হিসেবে সদা প্রস্তুত এই সাদা মনের মানুষটি বর্তমানে একাধারে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির ফতুল্লা থানার সাধারন সম্পাদক, বঙ্গবন্ধু দুস্থ কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা ও ‘ফেন্ডস্ সার্কেল ফতুল্লা’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। সমাজ সেবায় বিশেষ অবদান স্বরুপ অসংখ্য সম্মাননা পদকে ভূষিত হয়েছেন তিনি।

(‘ফেন্ডস্ সার্কেল ফতুল্লা’র অন্যান্য সদস্যদের(বন্ধুদের) সাথে লুৎফর রহমান স্বপন)

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর ঈদুল আযহা বা কোরবানীর ঈদ মানে ত্যাগের মধ্যদিয়ে সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভ। তবে কতটুকু পার্থক্য ছেলেবেলার ঈদ আনন্দ ও বড় হবার পরে দায়িত্ব কর্তব্যে পরিপূর্ণ ঈদগুলো। এ বিষয়ে নিজ অভিমত ব্যক্ত করেছেন লুৎফর রহমান স্বপন।

ঈদের আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করে নিতে অসহায় গরিবদের জন্য প্রতি বছরের মতো এবারো তার পরিচালিত ‘ফেন্ডস্ সার্কেল ফতুল্লা’র পক্ষ থেকে অসহায় দুস্থদের মাঝে ঈদ সামগ্রী (সেমাই, চিনি ও দুধ) বিতরণের আয়োজন করেন।

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কথা বলতে গিয়ে আবেগাপ্লুত এই রাজনীতিক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল নিহত সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেই সাথে প্রতি বছরের মতো এবারো শোক দিবসের মিলাদ মাহফিল ও কাঙালী ভোজের মাধ্যমে দরিদ্রদের মাঝে খাবার বিতরনের প্রস্তুতির কথাও জানিয়েছেন।

ঈদ কিংবা জাতীয় শোক দিবস। প্রতিটি রাস্ট্রীয়-ধর্মীয় অনুষ্ঠানই আমাদের জীবনে গুরুত্বপূর্ণ। আর তাই এসব দিনকে উপলক্ষ্য করে সমাজের অসহায় দরিদ্র তথা সুবিধা বঞ্চিতদের জন্য কিছু করতে পারার মাঝে রয়েছে এক অসাধারন তৃপ্তি। যে তৃপ্তি লুৎফর রহমান স্বপনের মতো সাদা মনের মানুষগুলো বরাবরই পেয়ে থাকেন। সোনিয়া দেওয়ান প্রীতি, ঢাকারনিউজ২৪.কম।

ভিডিও সংবাদটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন – 

https://www.youtube.com/watch?v=nw9-5vs5_-M&feature=youtu.be
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:১৫এএম/১২/৮/২০১৯ইং)