• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

‘সমস্যার মূলে জাভি, সহযোগী পিকে-ইনিয়েস্তা’


প্রকাশের সময় : জুলাই ৩১, ২০১৭, ১:২৯ PM / ৬৫
‘সমস্যার মূলে জাভি, সহযোগী পিকে-ইনিয়েস্তা’

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বার্সেলোনার যুব একাডেমি ‘লা মাসিয়া’ নিয়ে সম্প্রতি সমালোচনামুখর হন সাবেক মিডফিল্ডার জাভি। এখান থেকে খেলোয়াড় উঠে আসা ও তাদের উন্নতির ধীরগতি নিয়ে তিনি প্রশ্ন তোলেন। তবে তার এ প্রশ্ন নাকচ করে দিয়েছেন বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তামিউ।
তিনি উল্টো এই সমস্যার জন্য জাভিকে দায়ী করেছেন। বার্সা প্রেসিডেন্ট বলেছেন, জেরার্ড পিকে ও আন্দ্রেস ইনিয়েস্তাকে নিয়ে এই সমস্যা তৈরি করেছে জাভি।
এই তিনজনই আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওলেন মেসির মতো যুব একাডেমি লা মাসিয়া থেকে বার্সেলোনায় খেলছেন।
নিউইয়র্ক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে বার্সা প্রেসিডেন্ট বলেন, জাভিদের মতো প্রতিভাধর খেলোয়াড়েরাই লা মাসিয়ায় সমস্যার জন্ম দিয়েছে।

তিনি নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেন, এখন শত ইচ্ছা করলেও আগের মতো সম্ভব নয়। আমরা আবার এক সঙ্গে জাভি, লিওলেন মেসি, আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস এবং জেরার্ড পিকের মতো প্রতিভা পাব না। সুতরাং ভালো খেলোয়াড় যে উঠে আসছে, তার মূলেই তো তারা।
বার্তামিউ বলেন, আপনার সামনে যখন মেসি, নেইমার অথবা জাভি, ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস, পিকের মতো অপশন থাকবে, তখন তরুণদের মূল দলে আনা বেশ কঠিন, সত্যিই খুব কঠিন।
তিনি প্রশ্ন রেখে বলেন, বিশ্ব কি আরেকজন নতুন মেসি পাবে? সব খেলোয়াড়ই হয়তো মেসি হতে চান, কিন্তু তা কি সম্ভব? মেসিদের মতো খেলোয়াড় চলে গেলে ক্লাবের জন্য যে কোনো কাজিই কঠিন হয়ে পড়ে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:২৮পিএম/৩১/৭/২০১৭ইং)