• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

সমকামিতাবিদ্বেষী মন্তব্যে ৪ ম্যাচ নিষিদ্ধ গাব্রিয়েল


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০১৯, ১১:৩৩ AM / ৪৮
সমকামিতাবিদ্বেষী মন্তব্যে ৪ ম্যাচ নিষিদ্ধ গাব্রিয়েল

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : নিষিদ্ধ হওয়াটা যেন অভ্যাসে পরিণত করেছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার গ্যাব্রিয়েল শ্যানন। নভেম্বরে বাংলাদেশ সফরে আচরণ বিধি লঙ্ঘন করায় নিষিদ্ধ হয়েছিলেন এক ম্যাচের জন্য। এবার সমকামিতাবিদ্বেষী মন্তব্য করে নিষিদ্ধ হলেন চার ম্যাচ। তারও আগে ২০১৭ সালে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদকে ধাক্কা দিয়ে পেয়েছিলেন ৩টি ডিমেরিটস পয়েন্ট।

সেন্ট লুসিয়া টেস্টে সমকামিতা বিদ্বেষী মন্তব্য করেন গ্যাব্রিয়েল। তবে কী বলেছিলেন তা স্ট্যাম্প মাইক্রোফোনে শোনা যায়নি। কিন্তু তার উত্তরে ইংলিশ অধিনায়ক জো রুট যা বলেছিলেন তা শোনা গিয়েছিল। গ্যাব্রিয়েলের কথা জবাবে রুট বলেছিলেন, ‘এটাকে অপমানের জন্য ব্যবহার করো না। সমকামী হওয়া দোষের কিছু নয়।’

যদিও এ বিষয়ে রুট পরবর্তীতে আইসিসির কাছে কোনো অভিযোগ করেননি। কিন্তু আইসিসি বিষয়টা এড়িয়ে যায়নি। ফলে শাস্তি পেতে হয় ক্যারিবীয় এই পেসারকে।

গ্যাব্রিয়েল অবশ্য ম্যাচ রেফারির কাছে নিজের ভুল শিকার করেছেন। কিন্তু আইসিসি তাকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করে। সাথে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করে। এই শাস্তির কারণে ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম চার ম্যাচে খেলা হচ্ছে না তার।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৩এএম/১৪/২/২০১৯ইং)