• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

শ্রীদেবী’ই ছিল ওম প্রকাশের স্ত্রী!


প্রকাশের সময় : মার্চ ৭, ২০১৮, ৬:১১ PM / ৩৫
শ্রীদেবী’ই ছিল ওম প্রকাশের স্ত্রী!

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ১৯৭৯ সালে বলিউডে ‘সোলা শাওন’ ছবি দিয়ে অভিষেক হয় শ্রীদেবীর। এরপর থেকে পাঁচ দশক সিনেমা জগতে দাপটের সঙ্গে রাজত্ব করেছেন গুণী এই শিল্পী। অভিনয় আর নাচ দিয়ে শ্রীদেবী ধীরে ধীরে ভক্তদের হৃদয়ে এমনভাবে জায়গা করে নিয়েছিলেন যে, তার আকস্মিক চলে যাওয়া যেন মেনে নিতে পারছে না কেউই। শ্রীদেবীকে শেষবারের মতো দেখতে তার অগণিত ভক্তরা ভিড় করেছিলেন মুম্বাইয়ে তার বাড়ির সামনে।

কেউ কেউ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে তাকে শ্রদ্ধা জানান, আবার কেউবা চোখের জলেই বিদায় জানান বলিউড এই ডিভাকে। কিন্তু এতো এতো মানুষের ভিড়ে একটু আলাদাভাবেই নজর কাড়লেন ওম প্রকাশ মেহরা নামের এক ভক্ত। যিনি ভোটার আইডি কার্ডে স্ত্রীর নামের জায়গায় লিখেন ‘শ্রীদেবী’। আর শ্রীদেবীর মৃত্যুতে নিজের মাথা ন্যাড়া করেন তিনি।

 

শ্রীদেবীর অভিনয়ে এতটাই বুঁদ ছিলেন, যে তার সঙ্গেই সংসার বাঁধার স্বপ্ন দেখেছিলেন ওম প্রকাশ। এমনকি এই স্বপ্ন বুকে লালন করে অবিবাহিতই থেকে গিয়েছিলেন। শ্রীদেবীর মৃত্যুতে ওম প্রকাশের সকল স্বপ্ন যেন চুরমার হয়ে যায়। শোকে স্তব্ধ ওম প্রকাশ বলিউড অভিনেত্রীর মৃত্যুর সংবাদ পাওয়ার পর খাওয়া-দাওয়াই বন্ধ করে দেন।

শুধু তাই নয়, শ্রীদেবীর মৃত্যুর পর শ্রদ্ধাঞ্জলি সভারও আয়োজন করেন ওম প্রকাশ। সেখানে নিজের মাথ্যা ন্যাড়া করেন তিনি। ওম প্রকাশের কাছের বন্ধুদের মধ্যে একজন জানান, মা মারা যাওয়ার পরও মাথা ন্যাড়া করেননি ওম। কিন্তু শ্রীদেবীর চলে যাওয়ায় শোকাচ্ছন্ন তিনি মাথা ন্যাড়া করেছেন। ওই বন্ধু আরও জানান, ‘স্ত্রী’র উদ্দেশ্যে ৩ হাজারেরও বেশি চিঠি লিখেছিলেন ওম।

 

যদিও শ্রীদেবীর সঙ্গে কখনো মুখোমুখি দেখা করার সুযোগ হয়নি ওমের। সেই দুঃখেই কিনা ২০০২ সালে ভোটার আইডি কার্ডে স্ত্রী হিসেবে শ্রীদেবীর নাম লিখিয়েছিলেন ওম। এ নিয়ে প্রশ্ন করা হলে সে সময় ওম প্রকাশ সহজভাবেই জানাতেন যে, তিনি বিবাহিত এবং শ্রীদেবী তার স্ত্রী।

মাত্র ৫৪ বছর বয়সে শ্রীদেবী না ফেরার দেশে চলে গেলেও সাতজন্ম পর্যন্ত তার জন্য অপেক্ষা করবেন বলে জানিয়েছেন ওম।

(ঢাকারনিউজ২৪.কম/ডেস্ক/৬:১০পিএম/৭/৩/২০১৮ইং)