• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

শেখ রাসেল পদক-২০২২ পেলো লালমোহনের মেয়ে আনুশকা স্নেহা


প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২২, ৭:৪৯ AM / ৪৯
শেখ রাসেল পদক-২০২২ পেলো লালমোহনের মেয়ে আনুশকা স্নেহা

রিপন শান : শেখ রাসেল পদক ২০২২ ব্যক্তিগত ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে লালমোহনের মেয়ে আনুশকা বিনতে মোশারফ স্নেহা । সে লালমোহন উপজেলার চরভূতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক হাজী তোফাজ্জল হোসেন এর নাতনী । স্নেহার বাবা মোশারফ হোসেন শিপলু, লালমোহনের সেরা বন্ধু সংগঠন নেক্সাস ৯৩’র বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন পোর্টাল ভয়েস সিটিজি’র চরফ্যাসন প্রতিনিধি । স্নেহার গর্ভধারিনী মা সামসুন্নাহার স্নিগ্ধা- চরফ্যাসন টি ব্যারেট হাইস্কুলের জনপ্রিয় শিক্ষক , জাতীয়ভিত্তিক বন্ধু সংগঠন ‘আমরা ৯৩’ এর চরফ্যাসন উপজেলার প্রধান সমন্বয়ক ও ভোলা দক্ষিণ প্রেসক্লাব এর সাংগঠনিক সম্পাদক ।

বহুমুখী প্রতিভাবান তরুণী শেখ রাসেল পদক বিজয়ী ভোলার লালমোহনের গর্ব আনুশকা বিনতে মোশাররফ স্নেহার জীবন কর্মের নানান বৃত্তান্ত :

১ # আনুশকা স্নেহা- পিএসসি ২০১০ জেএসসি ২০১৮ এসএসসি ২০২১ এ জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ এবং প্রত্যেকটিতে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত।

২ # পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমে পারদর্শিতা এবং সাংস্কৃতিক কর্মকান্ডে ক্রেস্ট ও সনদসহ ১৩ টি অর্জন রয়েছে তার।

১# মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ গার্লস গাইড হিসেবে উপজেলা পর্যায়ে এবং জাতীয় পর্যায়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি সিপিপি স্বেচ্ছাসেবক পুরস্কার ২০২০ অর্জন করেছে সে।

২ # জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ তে হাইড্রোলিক লিফট তৈরি করে প্রথম স্থান অর্জন করেছে ।

৩ # জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ ২০১৯ এ কবিতা আবৃত্তি রবীন্দ্রসংগীত, তাৎক্ষণিক অভিনয়, লোকনৃত্য ইত্যাদিতে প্রথমস্থান সহ একাধিক সনদ অর্জন করেছে ।

৪ # ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে অংশগ্রহণ করে বুলডোজার তৈরি করে প্রথম স্থান অর্জন করেছে।

৫ # বিভাগীয় পর্যায়ে শুদ্ধভাবে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছে।

৬# জেলা পর্যায়ে জাতীয় নজরুল সম্মেলন ২০১৯ আবৃত্তি প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে।

৭ # ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত প্রতিবছর উপজেলা এবং জেলা পর্যায়ে জেলা শিশু একাডেমীর আয়োজনে ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে একাধিকবার প্রথম স্থান অর্জন করেছে।

৮ # ২০১৮ সাল থেকে যুব রেড ক্রিসেন্ট চরফ্যাশন
উপজেলা ইউনিটের সদস্য হিসেবে উপজেলা সদর সরকারি হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রদানে সশরীরে সহায়তা করেছে সে ।

৯ # ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ব্র্যান্ডের টিম লিডার হিসেবে নেতৃত্ব দিয়েছে সে ।

১০ # ২০২০ সালে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও কোভিড ১৯ স্বাস্থ্য পরিচর্যায় প্রথম স্থান অর্জন করে আনুশকা বিনতে মোশারফ স্নেহা ।

শেখ রাসেল পদক বিজয়ী ভোলার চরফ্যাসনের ফাতেমা মতিন মহিলা কলেজের মেধাবী ছাত্রী আনুশকা বিনতে মোশারফ স্নেহা আনন্দের সাথে বলেন-
গোল্ডমেডেল পাওয়াটা সবার জীবনে আনন্দের । তেমনি আমার জীবনেও অনেক আনন্দ বয়ে এনেছে । আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে । শেখ রাসেল দিবসের সাথে জড়িত সকল গুণীজনকে আমার নানা নানু দাদা-দাদি বাবা-মা সহ সকল শিক্ষাগুরুকে আমি আমার এই পুরস্কার উৎসর্গ করলাম ।

এদিকে, ভোলা দক্ষিণ প্রেসক্লাব এর সাংগঠনিক সম্পাদক ও ইউরো সমাচারের ভোলা দক্ষিণ প্রতিনিধি সামসুন্নাহার স্নিগ্ধা ও নির্বাহী সদস্য ও ভয়েস সিটিজির চরফ্যাসন প্রতিনিধি মোশাররফ হোসেন শিপলুর গুণীকন্যা আনুশকা স্নেহাকে অভিনন্দন জানিয়েছেন- ভোলা দক্ষিণ প্রেসক্লাব সভাপতি ও ইউরো বাংলা টাইমসের ম্যানেজিঙ্ এডিটর শাহাবুদ্দিন রিপন শান, সাধারণ সম্পাদক ও ইউরো বাংলা টাইমসের চরফ্যাসন উপজেলা প্রতিনিধি শহিদুল ইসলাম জামাল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক যায়যায়দিন এর চরফ্যাসন প্রতিনিধি মাঈনুদ্দিন জমাদার, ভোলা দক্ষিণ প্রেসক্লাব এর সহসাংগঠনিক সম্পাদক ও সিএনএন বাংলা টিভির ভোলা জেলা প্রতিনিধি মেহেদী হাসান মোরশেদ, সহসাংগঠনিক সম্পাদক ও টিটিভি অনলাইনের ব্যবস্হাপনা সম্পাদক তসলিম আখন, তথ্য ও গবেষণা সম্পাদক- এশিয়ান টেলিভিশনের ভোলা দক্ষিণ প্রতিনিধি ইলিয়াস আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও দৈনিক আজকের পত্রিকার বোরহানউদ্দিন প্রতিনিধি সাইফুল ইসলাম আকাশ, অনুষ্ঠান সম্পাদক মুরাদ, সমাজকল্যাণ ও জন সংযোগ সম্পাদক জসিম মাতাব্বর, দপ্তর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম মামুন হোসাইন, নারী ও শিশুকল্যাণ সম্পাদক- দৈনিক বাংলাদেশ সমাচার এর ভোলা জেলা প্রতিনিধি সীমা বেগম , নির্বাহী সদস্য এমরান হাসান আলীম, মিজান পাটোয়ারী, ইশতিয়াক আহমেদ, নিয়াজ মাহমুদ জয় প্রমুখ ।