• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

শিক্ষা দিয়েই দেশকে এগিয়ে নিতে হবে : অধ্যাপক কায়কোবাদ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১১, ২০২০, ৬:১৮ PM / ৩৯
শিক্ষা দিয়েই দেশকে এগিয়ে নিতে হবে : অধ্যাপক কায়কোবাদ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ বলেছেন, আমাদের দেশে সম্পদ কম; তাই শিক্ষা দিয়েই দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি বলেন, মস্তিষ্কের কারণেই আমরা সৃষ্টির সেরা জীব। এই মস্তিষ্ককে কাজে লাগাতে হবে। সঠিকভাবে মস্তিষ্কের ব্যবহার করতে পারলে এবং এর বিকাশ ঘটাতে পারলে বাংলাদেশ সমৃদ্ধশীল হবে। সোমবার সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ অডিটোরিয়ামে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন, বিজ্ঞান প্রকল্প উদ্বোধন ও গণিত অলিম্পিয়াড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক কায়কোবাদ আরো বলেন, পৃথিবীর উন্নত অনেক দেশের তুলনায় আমরা অনেক বেশি মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ। আমরা প্রায় ১৫ লক্ষ্য রোহীঙ্গাকে আমাদের দেশে জায়গা দিয়েছি। যা উন্নত দেশ করতে পারেনি। সুতরাং দেশের উন্নয়নে দেশের সকল সমস্যা নিয়ে আমাদের কাজ করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিক্ষার্থীদের দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. রিফাত শাহরিয়ার।

কলেজের উপাধ্যক্ষ মীর মোহাম্মদ মোসাদ্দেক হোসেনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, দৈনিক অগ্রবাণীর সম্পাদক মোঃ হারুন অর রশিদ চৌধুরী স্বপন, গভর্নিং কমিটির সদস্য প্রকৌশলী ইকবাল আতাহার হোসেন চৌধুরী, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুলের নির্বাহী কমিটির সদস্য শিশির ঘোষ অমর, লুৎফর রহমান, রাজিব আহমেদ সহ সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দরা। কলেজের সহকারী অধ্যাপক এইচ. এম. ফারুকের পরিচালনায় আলোচনা সভা শেষে অতিথিরা বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন এবং বিজ্ঞান প্রকল্প উদ্বোধন করে শিক্ষার্থীদের তৈরি বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/০৬:১৭পিএম/১১/২/২০২০ইং)