• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

কাউন্সিলর মতির নেতৃত্বে রোহিঙ্গা গণহত্যা ও ধর্ষণের প্রতিবাদে গণমানুষের ঢল


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০১৭, ১১:৫১ AM / ১১৬
কাউন্সিলর মতির নেতৃত্বে রোহিঙ্গা গণহত্যা ও ধর্ষণের প্রতিবাদে গণমানুষের ঢল

 

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা ও ধর্ষণের প্রতিবাদে সিদ্ধিরগঞ্জে কাউন্সিলর মতির নেতৃত্বে সর্বস্তরের মানুষ একজোট হয়েছে। ৮ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুম্মা তার নতেৃত্বে হাজারো মুসল্লি আদমজী সোনামিয়া বাজার বায়তুন নুর জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। পরে আদমজী- নারায়ণগঞ্জ সড়ক ও গোদনাইলের ভাঙ্গারপুল প্রদক্ষিণ করে পুনরায় বায়তুর নুর জামে মসজিদের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে মুসুল্লীরা মায়ানমারের প্রধানমন্ত্রী অংসাং সূচির দুইগালে জুতা মারো তালে তালে শ্লোগানে মুখরিত করে তোলে। সেই সাথে মিয়ানমারে মুসলমানদের হত্যা কেন জাতিসংঘ জবাব চাই বলে শ্লোগান দিতে থাকে।

21369081_1559983647356163_2742019573793454007_n

এ সময় নাসিক ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগ সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতি ছাড়াও আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা আলহাজ আবুল কালাম আবু, আদমজী সোনামিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সাইদুল হক, মেঘনা ট্যাংকলরী মালিক সমিতির সভাপতি ওমানবাধিকারকর্মী আশরাফ উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ আব্দুল আজিজ ও সুমিলপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ জাকির হোসেন’সহ নাসিক ৬ নং ওয়ার্ডের গন্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়া বিক্ষোভ মিছিলে নাসিক ৬ নং ওয়ার্ডের সুমিলপাড়া নূরে মদিনা জামে মসজিদ, সুমিলপাড়া বিহারী কলোনী জামে মসজিদ, সর্দার বাজার জামে মসজিদ,আফসুরউদ্দিন জামে মসজিদ,চরসুমিলপাড়া জামে মসজিদ, সুমিলপাড়া আইলপাড়া জামে মসজিদ, এসওরোড কবরস্থান জামে মসজিদ, এসও ইষ্টার্ন জামে মসজিদ, বার্মা ইষ্টার্ন রোড জামে মসজিদ, বাগপাড়া জামে মসজিদ,এবাদুল্লাহ জামে মসজিদ, সোনামিয়া শাহী জামে মসজিদসহ নাসিক ৬ নং ওয়ার্ডের সকল জামে মসজিদের ইমাম ও মোয়াজ্জেম বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন।

অন্যদিকে এর সাথে একাত্মতা প্রকাশ করে সিদ্ধিরগঞ্জের বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে মুল বিক্ষোভ মিছিলে যোগদান করেন।

মিছিলকারীরা অবিলম্বে রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও ধর্ষণ বন্ধের দাবি জানিয়ে এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে নজিরবিহীন বিচারের দাবি জানান।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৫০এএম/৯/৯/২০১৭ইং)