• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে জেমস বন্ড অভিনেত্রী


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০১৮, ৮:৪৯ PM / ৫৬
রোহিঙ্গা ক্যাম্পে জেমস বন্ড অভিনেত্রী

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ১৯৯৭ সালে মুক্তি পাওয়া জেমস বন্ড সিনেমা ‘টুমোরো নেভার ডাই’-তে অভিনয় করেন মিশেল ইয়ো। এছাড়াও মিয়ানমার নেত্রী অং সান সু চি’র বায়োপিকে অভিনয় করে বিশেষ খ্যাতি অর্জন করেন মালয়েশিয়ান বংশোদ্ভূত হলিউড অভিনেত্রী। তিনি এখন অবস্থান করছেন বাংলাদেশে। তার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে শিশুদের সঙ্গে সময় কাটানোর ছবি ও সংবাদ প্রকাশিত হল ‘দ্য স্টার অনলাইন’ সংবাদমাধ্যমে।

মালয়েশিয়ার চিফ অব ডিফেন্স ফোর্সেস রাজা মোহাম্মদ আফানদি বিন মোহাম্মদ নুরের নেতৃত্বে ৪৯ সদস্যের একটি প্রতিনিধি দল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। সে দলের অন্যতম সদস্য মিশেল ইয়ো। তিনি জাতিসংঘে নিযুক্ত মালয়েশিয়ান রাষ্ট্রদূত হয়েও কাজ করছেন। গতকাল শনিবার ২৭ জানুয়ারি বাংলাদেশের কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন মিশেল। সেই সঙ্গে ত্রাণ এবং শীতবস্ত্র বিতরণ করেছেন তিনি।

বিকেলে কক্সবাজারের উখিয়ার বালুখালী শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেন। এসময় ক্যাম্পে অবস্থানরত মালয়েশিয়া সরকারের দেওয়া হাসপাতাল, ত্রাণকেন্দ্র ও বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন মিশেল।

এসময় মিশেলে ইয়ো বলেন, ‘রোহিঙ্গাদের ওপর নির্যাতন পৈশাচিক, বর্বর ও অমানবিক। তাদের পাশে বাংলাদেশের মতো সবাইকে এগিয়ে আসা দরকার। রোহিঙ্গাদের ওপর চলা নির্যাতনের বিচারে মিয়ানমারের বিরুদ্ধে বিশ্বকে সোচ্চার হওয়া দরকার।’

তিনি আরও বলেন, ‘আমাদের এখানে আসাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। বিশ্ব প্রতিনিধিরা যত বেশি আসবেন, তারা দেখতে পারবেন কী পরিমাণ বিপর্যয় ঘটে গেছে, রোহিঙ্গাদের অসহায়ত্ব তারা দেখতে পারবেন। রোহিঙ্গাদের নিয়ে যা হয়েছে তা কখনোই গ্রহণযোগ্য নয়। প্রতিটি রোহিঙ্গার মানবিক অধিকার আছে, যা তাদের প্রাপ্য।’ সূত্র : দ্য স্টার অনলাইন

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৮:৪৮পিএম/২৮/১/২০১৮ইং)