• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

রাবণ দহন করতে গিয়ে সমালোচনার মুখে কঙ্গনা!


প্রকাশের সময় : অক্টোবর ২৬, ২০২৩, ১:০২ AM / ২৭৯
রাবণ দহন করতে গিয়ে সমালোচনার মুখে কঙ্গনা!

বিনোদন ডেস্ক : দিল্লির বিখ্যাত লব কুশ রামলীলায় পূজা উপলক্ষে ৫০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো রাবণ দহন করতে প্রথম কোনো নারীকে ডাকা হয়। সেই সুযোগ পান বলিউডের নায়িকা কঙ্গনা রানাউত। কিন্তু তিনি সুযোগটি কাজে লাগাতে পারলেন না। তার ‘লক্ষ্যভ্রষ্ট’ হয়ে যায়।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দিল্লির লালকেল্লায় লব কুশ রামলীলা অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন কঙ্গনা রানাউত। পূজা উপলক্ষে রাবণ দহন করার কথা ছিল অভিনেত্রীর। লাল শাড়ি পরে, মাথায় ফুল দিয়ে খোঁপা করে, ঐতিহ্যবাহী সাজে অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন তিনি। কঙ্গনার সঙ্গে উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা।

তীর-ধনুক হাতে নিয়ে রাবণ দহনই নিয়ম। কিন্তু শেষ মুহূর্তে হল ছন্দপতন। ‘মণিকর্ণিকা’ অভিনেত্রী ধনুক হাতে তিনবারের চেষ্টায়ও লক্ষ্যে তীর ছুড়তে পারলেন না। বারবার তা গিয়ে পড়ছিল অদূরেই। সেই ভিডিও হয়েছে ভাইরাল।

এরপর রাবণের কুশপুত্তলিকা কমিটির অন্যান্যদের সহায়তায় জ্বালানো হয়। একইসঙ্গে আরও একটি খবর শোনা যায়, যে অনুষ্ঠান শুরুর আগেই নাকি রাবণের বিশাল কুশপুত্তলিকা মাটিতে পড়ে যায়। তাকে পুনরায় দাঁড় করিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কঙ্গনাকে সেখানে দেখা যাচ্ছে তিনি ধনুক হাতে দাঁড়িয়ে রয়েছেন। আশেপাশে গণ্যমান্য মানুষে ভর্তি। কীভাবে তীর নিক্ষেপ করবেন তাও শিখিয়ে দেওয়া হয় তাকে। তীর নিক্ষেপের আগে ‘জয় শ্রী রাম’ ধ্বনি তুলতে শোনা যায় তাকে। তারপরেই অদূরে গিয়ে পড়ল তীর।

এ ভাইরাল ভিডিও নেটিজেনদের সমালোচনার ঝড়। কেউ কেউ লিখলেন, ‘এটা দেখে আমিই অপ্রস্তুত’। অপর একজন লেখেন, ‘এই নাকি নিজের ছবির সব স্টান্ট নিজেই করেন, তারপরেও এই অবস্থা?’ এদিকে কঙ্গনা অভিনীত সিনেমা অভিনীত সিনেমা ‘তেজস’ আসছে ২৭ অক্টোবর মুক্তি পাচ্ছে। সিনেমাটি নিয়ে এরই মধ্যে দর্শকদের মধ্যে আগ্রহ দেখা যাচ্ছে।