• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

রাজস্থানকে ৬ উইকেটে হারিয়ে পাঞ্জাবের জয়


প্রকাশের সময় : মে ৭, ২০১৮, ১১:২০ AM / ৪১
রাজস্থানকে ৬ উইকেটে হারিয়ে পাঞ্জাবের জয়

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সর্বশেষ দুই ম্যাচ হেরেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তাই রাজস্থান রয়্যালসের বিপক্ষে কপালে ভাঁজ ছিল প্রিতি জিনতার। তবে রোববার সেই ভাঁজ মিলিয়ে দিয়েছেন লোকেশ রাহুল। তার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর দিয়ে রাজস্থানকে ৬ উইকেটে হারিয়েছে পাঞ্জাব। এ জয়ে ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে দলটি। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে পড়ে আছে রাজস্থান। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫২ রান করে রাজস্থান। জবাবে ১৮.৪ ওভারে ৬ উইকেট হাতে রেখে ১৫৫ রান করে জয় তুলে নেয় পাঞ্জাব। ম্যাচ সেরা হয়েছেন মুজিব উর রহমান।

এদিন ইন্দোরে টসে হেরে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে রাজস্থান। দলীয় ৩ রানের মাথায় ওপেনার ডি’আর্কি শর্টকে হারায় দলটি। অধিনায়ক আজিঙ্কা রাহানেও এদিন ভালো করতে পারেননি। ব্যক্তিগত ৫ রানে অক্ষর প্যাটেলের শিকার হয়ে ডাগ আউটে ফেরত যান তিনি। তবে অন্য ওপেনার জস বাটলার ৫১ রান করে দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন। এছাড়া সানজু স্যামসনের ২৮, বেন স্টোকসের ১২, রাহুল ত্রিপাঠির ১১ ও শ্রেয়াস গোপালের ২৪ রানে ভর দিয়ে লড়াই করার মতো পুঁজি গড়ে রাজস্থান। পাঞ্জাবের হয়ে ২৭ রানে ৩ উইকেট নিয়েছেন মুজিব।

জবাবে লোকেশ রাহুলের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুতই জয়ের লক্ষ্যে এগিয়ে যায় রাজস্থান। তার অপরাজিত ৮৪ রানের ইনিংসটিতে ছিল ৩ ছক্কা ও ৭টি চারের মার। এদিন অবশ্য ক্যারিবিয় দানব ক্রিস গেইল মাত্র ৮ রানেরই আউট হয়ে যান। তবে করুন নায়ার ২৩ বলে ৩১ রান করে দলের জয়ে ভূমিকা রাখেন। এছাড়া মার্কুস স্টোনিস ২৩ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের হয়ে ১৮ রানে ১ উইকেট নিয়েছেন কৃষ্ণাপা গৌতম।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:১২এএম/৭/৫/২০১৮ইং)