• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট


প্রকাশের সময় : মে ৭, ২০১৭, ৮:৪১ AM / ৮৫
রাঙ্গামাটিতে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ঢাকারনিউজ২৪.কম, রাঙ্গামাটি : পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের হাতে পরিবহন শ্রমিক হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজি এবং জিম্মি দশা থেকে উদ্ধারের দাবিতে রাঙ্গামাটি জেলায় সড়ক ও নৌযান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। রোববার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। এর আগে গত ৫ মে শুক্রবার বিকেলে রাঙ্গামাটি ট্রাক টার্মিনাল এলাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ধর্মঘটের ডাক দেন ওই পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা।

গত ৫ মে শুক্রবার এক সংবাদ সম্মেলনে ওই সংগঠনের নেতারা জানান, রাঙ্গামাটির সব রুটে বাস, ট্রাক, মিনিবাস, মিনিট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিকশাসহ সব ধরনের পণ্যবাহী পরিবহনের মালিক ও চালকদের আঞ্চলিক সন্ত্রাসী কর্তৃক হত্যা, গুম, অপহরণ, চাঁদাবাজি এবং জিম্মি দশা থেকে উদ্ধারের দাবিতে রোববার থেকে সড়ক ও নৌপথে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করা হবে।

এদিকে, বিষয়টি নিয়ে শনিবার বিকেলের রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠকে বসেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান ও রাঙ্গামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুর হাসান। বৈঠকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার পরিবহন নেতাদের বক্তব্যে পরিপ্রেক্ষিতে তাদের দাবি পূরণে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

রাঙ্গামাটি-রাবার বাগান, ভেদভেদী-আসামবস্তি, আসামবস্তি-কাপ্তাই, ঘাগড়া-বড়ইছড়ি মহাসড়কে এবং নৌপথে পরিবহন ও যানবাহন চলাচলে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান পরিবহন নেতারা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৮:৪০পিএম/৭/৫/২০১৭ইং)