• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন কঙ্গনা


প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০১৭, ২:৩২ PM / ৩৬
যৌন হেনস্থা নিয়ে মুখ খুললেন কঙ্গনা

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে নারীদের সরব হওয়া উচিত বলে মন্তব্য করলেন কঙ্গনা রনৌত। দিন কয়েক আগে বলিউডে স্বজনপোষণ নিয়ে মুখ খুলে বিতর্কের সৃষ্টি করেছিলেন তিনি। সে বার নিশানায় ছিলেন করণ জোহর। আচমকা কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো বিষয় নিয়ে নায়িকা সরব হওয়ায় স্বভাবতই প্রশ্ন উঠেছে, এবার নিশানায় কে? বলিউডের একটা মহলের দাবি, সরাসরি না বললেও বিকাশ বহেলকেই নিশানা করলেন কঙ্গনা।

সপ্তাহখানেক আগে পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। কঙ্গনা অভিনীত ‘কুইন’ ছবির পরিচালক বিকাশের বিরুদ্ধে অবশ্য এই অভিযোগ নতুন নয়। তবে এ বার বিষয়টি গুরুতর আকার নিতে চলেছে। ফ্যান্টম ফিল্মসের মতো প্রযোজনা সংস্থায় মালিকানা রয়েছে বিকাশের। অভিযোগ, গোয়ার বেড়াতে গিয়ে ওই সংস্থারই এক কর্মীর শ্লীলতাহানি করেন তিনি।

বিকাশ অভিযোগ অস্বীকার করলেও প্রকাশ্যে ওই নারীর কাছে ক্ষমা চেয়ে নেন। তাতেই অনেকে বলছেন, ঘটনা যদি কিছু না-ই ঘটে তবে বিকাশ ক্ষমা চাইছেন কেন? এ নিয়ে নাকি সংস্থার অন্য এক মালিক অনুরাগ কাশ্যপের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তার। ঘটনার জেরে ফ্যান্টম ফিল্মস থেকে ইস্তফা দিতেও নাকি চাপ আসেছে বিকাশের কাছে।

আর এই আবহেই মুখ খুলেছেন কঙ্গনা। এ বিষয়ে কঙ্গনাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি কোনও নির্দিষ্ট ঘটনা নিয়ে এ কথা বলছি না। তা ছাড়া ওই ঘটনার সঙ্গে আমি জড়িতও নই। তবে কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো ঘটনায় সব মেয়েদেরই মুখ খোলা উচিত বলে আমি মনে করি। এ ধরনের হেনস্থার শিকার হলে নারীদের লজ্জা পাওয়ার কিছু নেই। বরং নির্যাতিতারা যাতে মুখ খুলতে পারেন তা নিয়ে পরিজন-সহকর্মীদের উৎসাহ দেওয়া উচিত।’ সূত্র : আনন্দবাজার পত্রিকা

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১৫পিএম/১২/৪/২০১৭ইং)