• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

মেসির নিষেধাজ্ঞা বাড়তে পারে !


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০১৭, ১০:১৬ AM / ৬৭
মেসির নিষেধাজ্ঞা বাড়তে পারে !

ঢাকারনিউজ২৪.কম:

এখনো ‘গাছে কাঁঠাল গোফে তেল দেয়া’র মতোই ব্যাপারটা। তারপরও মেসি এবং আর্জেন্টিনার সমর্থকদের একটু খুশি করতেই পারে খবরটা। মেসি এবং আর্জেন্টাইন সমর্থকদের মনকে একটু পুলকিত করার মতো খবরটা দিয়েছেন আর্জেন্টিনারই ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) নতুন সভাপতি ক্লদিও তাপিয়া।

এএফএ সভাপতির প্রত্যাশা মেসির নিষেধাজ্ঞা ৪ ম্যাচ থেকে ২ ম্যাচে নেমে আসতে পারে। তবে এই প্রত্যাশা আর প্রাপ্তির মধ্যে বিস্তর ফারাক। আগামী ৪ মে জুরিখে হবে নিষেধাজ্ঞার বিপক্ষে মেসির আপিলের শুনানী। উক্ত শুনানীর দিন ফিফা মেসিকে সশরীরে উপস্থিত থাকতে বলেছে বলে জানিয়েছেন ক্লদিও তাপিয়া।

এএফএর সভাপতির প্রত্যাশা শুনানীতে নিজেদের দাবির পক্ষে মেসি এবং তার আইনজীবীরা যুক্তি-উপাত্ত ঠিকঠাকভাবে তুলে ধরতে পারলেই কমে আসতে পারে শাস্তি।

গত ২৪ মার্চ চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলার সময় সহকারী রেফারিকে অকথ্য ভাষায় গালিগালাজ করার অভিযোগে মেসিকে আন্তর্জাতিক ফুটবলে ৪ ম্যাচ নিষিদ্ধ করেছে ফুটবলের বিশ্ব সংস্থা ফিফা। এরই মধ্যে ৪ ম্যাচের মধ্যে এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়েও ফেলেছেন মেসি।

বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি খেলতে পারেননি মেসি। বিশ্বকাপ বাছাইয়ে আরও ৪টি ম্যাচ বাকি পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে অবস্থান করা আর্জেন্টিনার। যদি ৪ ম্যাচের শাস্তি বহাল থাকে, তাহলে আর্জেন্টিনার বাকি ম্যাচ গুলোর মধ্যে ইকুয়েডরের বিপক্ষে শেষ ম্যাচ শুধু খেলতে পারবেন মেসি।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০.১৫এএম/১৫//২০১৭ইং)