• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বিশেষ আহ্বান : আবীর আহাদ


প্রকাশের সময় : জুন ২১, ২০১৮, ১:২১ PM / ৪৩
মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে বিশেষ আহ্বান : আবীর আহাদ

ঢাকারনিউজ২৪.কম, প্রেস বিজ্ঞপ্তি : ‘একাত্তরের মুক্তিযোদ্ধা’ সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবীর আহাদ বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের দাবি বাস্তবায়নের লক্ষ্যে অচিরেই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেয়া হবে। আপনিও সামিল হোন।

এক. মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সাংবিধানিক স্বীকৃতি এবং সুরক্ষা আইন সংবিধানে প্রতিষ্ঠিত হলে শুধু একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠন বা আমি ব্যক্তিগতভাবে জাতীয় মর্যাদায় অধিষ্ঠিত হবো না—–সব বীর মুক্তিযোদ্ধাগণই মর্যাদাবান হবেন এবং মুক্তিযুদ্ধের চেতনা মহিমান্বিত হবে ।

দুই. জাতির পিতা বঙ্গবন্ধু সরকার প্রদত্ত মুক্তিযোদ্ধা সংজ্ঞার আলোকে প্রতিটি উপজেলা/থানাওয়ারী ‘উচ্চতর বিচারবিভাগীয় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিশন’ গঠন করে মুক্তিযোদ্ধাদের একটি নির্ভুল তালিকা প্রণয়ন করতে হবে । এ-প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা তালিকা থেকে ভুয়ারা অপসারিত হলে একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠন বা আমি ব্যক্তিগতভাবে জাতীয় কলঙ্ক থেকে মুক্তিলাভ করবো না—-সব বীর মুক্তিযোদ্ধাগণই কলঙ্কমুক্ত হবেন । বিশালসংখ্যক ভুয়াদের পেছনে ব্যয়কৃত বিশাল আর্থিক ক্ষতিগ্রস্ততা থেকে রাষ্ট্র ও জনগণ রক্ষা পাবেন ।

দাবি দু’টি আজ বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধাদের প্রাণের দাবিতে পরিণত হয়েছে । ঐতিহাসিক জাতীয় মর্যাদা ও কলঙ্কমুক্ত উন্নতশিরে মহিমান্বিত হওয়ার এ-প্রয়াসে আপনিও অংশগ্রহণ করুন । মনে রাখবেন, আপনার আমার ও সকলের জীবনপ্রদীপশিখা ক্রমান্বয়ে ক্ষীণ হয়ে আসছে ।
যা-করার এখনই তা করতে হবে ।

অতএব, মনের সব জড়তা ও দ্বিধাদ্বন্দ্ব ঝেড়ে ফেলে চলে আসুন একাত্তরের মুক্তিযোদ্ধার প্রয়াসকর্মে । কারণ আপনিও একাত্তরের রণাঙ্গনের একজন প্রকৃত বীর মুক্তিযোদ্ধা—–আপনিও কিন্তু চেতনা ও ইতিহাসগত একাত্তরের মুক্তিযোদ্ধা ! একাত্তরের মুক্তিযোদ্ধার প্রয়াস থেকে আপনি কেনো দূরে থাকবেন ? বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের মর্যাদার জাতীয় স্বার্থে আপনি অবশ্যই সামিল হবেন ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:১৫পিএম/২১/৬/২০১৮ইং)