• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

মাদারীপুরে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ১২


প্রকাশের সময় : জুলাই ১২, ২০১৭, ৫:৪৪ PM / ৯৪
মাদারীপুরে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ১২

 

ঢাকারনিউজ২৪.কম, মাদারীপুর : মাদারীপুরে ছাত্রলীগের বিবদমান দু’পক্ষের মধ্যে পাল্টাপাল্টি প্রতিবাদ কর্মসূচিকে কেন্দ্র করে সংঘর্ষে দুই পুলিশসহ ১২ জন আহত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ সংঘর্ষ হয়।

সংঘর্ষের সময় ২০টিরও বেশি ককটেল বিস্ফোরণ ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে র্যাবব-পুলিশ অর্ধশত টিয়ারশেল নিক্ষেপ করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত ২ জুলাই নৌমন্ত্রী সমর্থিত সদর উপজেলার খোয়াজপুরে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলীর সাথে বাহাউদ্দিন নাছিম সমর্থিত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসানের স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষে ওই ইউপি চেয়ারম্যানসহ ১২ জন আহত হয়। এরই প্রতিবাদ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদের নেতৃত্বে জেলা ছাত্রলীগ মঙ্গলবার কলেজ গেটে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করে।

পাল্টা কর্মসূচি হিসেবে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিকের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বুধবার মানববন্ধন অনুষ্ঠিত হয়।

একই সময়ে ছাত্রলীগের অপরপক্ষ জেলা প্রশাসকের কার্যালয়ে একটি মিছিল নিয়ে গেলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এক সময় উভয় পক্ষের সহস্রাধিক নেতা-কর্মী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে আহত ডিবি পুলিশের এসআই স্বপন কুমারসহ ৮ জনকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব জানান, এখানকার ছাত্রলীগ বর্তমান নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির গ্রুপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের গ্রুপে বিভক্ত। প্রতিটি রাজনৈতিক কর্মসূচিই পাল্টাপাল্টিভাবে পালন করা হয়। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরে পাল্টাপাল্টি হামলা-সংঘর্ষ ও উত্তেজনা চলে আসছে। বুধবারের ঘটনা একই সূত্রে গাঁথা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অর্ধশতাধিক টিয়ারশেল নিক্ষেপ করেছে।

তিনি জানান, শহরের ইটেরপুল, কলেজগেট ও পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অস্ত্রশস্ত্র নিয়ে পাল্টাপাল্টি অবস্থান নিয়েছে ছাত্রলীগের দু’পক্ষের নেতা-কর্মীরা। পরিস্থিতি মোকাবেলায় এসব জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৫:৪০পিএম/১২/৭/২০১৭ইং)