• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

‘মাদক ও দুর্নীতি নির্মূলে কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে’


প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০১৮, ১০:২৮ AM / ৫৬
‘মাদক ও দুর্নীতি নির্মূলে কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে’

প্রসীদ কুমার দাস, কাশিয়ানী(গোপালগঞ্জ): কাশিয়ানী থেকে মাদক ও দুর্নীতি নির্মূলে কঠোর থেকে কঠোর ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আজিজুর রহমান। ঢাকারনিউজ২৪.কম কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মভূমির মাটিতে মাদক ও দুর্নীতির কোন ঠাই নাই। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মভূমিতে অপরাধ মূলক কার্যক্রম দমনের দায়িত্ব গ্রহন করতে পারায় নিজেকে সৌভাগ্যবান বলে মনে করেন।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আজিজুর রহমান প্রতিটি স্কুল, কলেজ ও সমাজ কল্যান মূলক অনুষ্ঠানে উপস্থিত থেকে কাশিয়ানী বাসীকে মাদক, দুর্নীতি, বাল্যবিবাহ, ইভটিজিং ও সমস্ত প্রকার অন্যায় অপরাধ থেকে বিরত থাকতে বলেন। তৎসঙ্গে তিনি প্রতিটি অনুষ্ঠানে প্রথম ৫ মিনিট মাদকের বিরুদ্ধে কাশিয়ানী  বাসীকে সোচ্চার করতে বক্তৃতা রাখেন। তুলে ধরেন মাদকের কুফল। তিনি অত্যন্ত ভারাক্রান্ত মনে বলেন, খুব খারাপ লাগে যখন দেখি আমাদের নতুন প্রজন্ম শুধু মাত্র এই মাধক দ্রব্য সেবনের ফলে দিনে দিনে চলে যাচ্ছে অবক্ষয়ের দিকে। তিনি প্রতিটি পরিবারের সদস্যগন কে মাদকের ব্যাপারে সোচ্চার হতে বলেন। তাদের ছেলেমেয়ে কোথায় যাচ্ছে কি করছে সে ব্যাপারে খোজ খবর নিতে বলেন।

তিনি আরো বলেন, প্রকৃত পক্ষে সম্পূর্ণ রুপে আমাদের দেশ হতে মাদক দ্রব্যের পদচারণ বন্ধ করা সম্ভব নয় তবে জনসচেতনতার মাধ্যমে রোধ করা সম্ভব। জনসচেতনতা বৃদ্ধিতে তিনি কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান জানে আলম (বিরু), কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব মোঃ মোক্তার হোসেন, কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জনাব কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মশিউর রহমান খান সহ কাশিয়ানী উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যান ও প্রত্যেক গ্রাম-মহল্লার গন্যমান ব্যক্তিদের মাদক ও দুর্নীতি দমনে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন।

কাশিয়ানী উপজেলার কোন ইউনিয়নের কোন ওয়ার্ডে কে মাদক সেবনকারী ও সরবরাহকারী তাদের নামের তালিকা কারার কার্যক্রম চলছে এবং সেই সাথে নতুন করে যাতে কোন মাদক সেবনকারী বা সরবরাহকারী গড়ে না উঠতে পারে সেই জন্য অতি শীঘ্রই ব্যাবস্থা গ্রহন করা হবে।

কাশিয়ানী থেকে মাদক নির্মূলে তিনি “পাইলট প্রোগ্রাম” নামে একটা অভিযান চালাবেন। যে অভিযানের প্রধান উদ্দেশ্যে হচ্ছে কাশিয়ানী থেকে মাদক দ্রব্য সেবনকারী ও সরবরাহকারীদের চিহ্নিতকরন এবং নতুনদের মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করা।

সে জন্য তিনি কাশিয়ানী উপজেলার ১৪ টি ইউনিয়নের ইউনিয়ন পর্যায়ে মাদক ও দুর্নীতি বিরোধী কমিটি গঠন করবেন এবং কমিটির নিরাপত্তার সুবিধার্থে তাদের পরিচয় গোপন রাখা হবে। কমিটির সদস্যগন সর্বদা মাদক ও দুর্নীতি কার্যক্রম পরিচালনা কারিদের চিহ্নিত করবেন এবং তৎক্ষনিক থানায় জানিয়ে দিয়ে তাদের গ্রেফতার করার ব্যাবস্থা করবেন।

তিনি আরো বলেন, থানায় কোন ব্যক্তির নামে মাদক, দুর্নীতি তথা যে কোন  মামলা করা হলে তাৎক্ষনিক সেই নামগুলো সবার জানার সুবিধার্থে চার্ট আকারে বিভিন্ন জনবহুল জায়গাতে টানিয়ে দেওয়া হবে যাতে করে সমাজে বসবাসকারী অন্যান্যরা তাদের থেকে নিরাপদ দুরত্ব বজায় রাখতে পারে এবং অপরাধীরা নিজে থেকে লজ্জায় সুধরে যায়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আজিজুর রহমান এর তত্বাবধানে “পাইলট প্রোগ্রাম” অভিযান পরিচালনা করবেন কাশিয়ানী থানার ইন্সপেক্টর (তদন্ত) জনাব মোঃ মাজহারুল ইসলাম। “পাইলট প্রোগ্রাম” অভিযান এর ব্যাপারে ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মাজহারুল ইসলাম কাশিয়ানী থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান এর নতুন অভিযান কে স্বাগতম জানিয়ে বলেন, আমরা আশাবাধী “পাইলট প্রোগ্রাম” অভিযান কাশিয়ানী থেকে মাদক ও দুর্নীতি নির্মূলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২৫এএম/৬/৪/২০১৮ইং)