• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

মত প্রকাশের জন্য পিটুনিতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ঙ্কর : মেনন


প্রকাশের সময় : অক্টোবর ৮, ২০১৯, ৩:৫৭ PM / ৩৩
মত প্রকাশের জন্য পিটুনিতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ঙ্কর : মেনন

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : মত প্রকাশের জন্য পিটুনিতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ঙ্কর বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

মঙ্গলবার রাজধানীর গুলবাগে বেগম সুফিয়া কামাল ও সাবেক জাতীয় অধ্যাপক সুলতানা সরওয়াত জামান প্রতিষ্ঠিত ‘দ্বীপ শিখা’ স্কুলে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, এমনিতেই আমাদের দেশসহ সারা বিশ্বে গণতান্ত্রিক ব্যবস্থা অনেকখানি সংকুচিত। এর সাথে অসহিষ্ণুতা যোগ হওয়ায় তা আরও বিভীষিকাময় হয়েছে। এটা শিশুদের মনে বিরূপ প্রভাবও ফেলছে।

তিনি বলেন, বাংলাদেশকে শিশুদের জন্য বাসযোগ্য করতে হলে তাদের জন্য সব ধরনের সুযোগ অবারিত করতে হবে। শিশুকাল থেকে তাদের উদার মানস কাঠামো গড়ে দিতে হবে, যাতে তারা অন্যের মতকে সম্মান করতে শেখে। শিশুর শৈশব তাকে ফিরিয়ে দিতে হবে।

শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে সুবিধাবঞ্চিত ছেলেমেয়েদের জন্য পরিচালিত ‘দ্বীপ শিখা’ স্কুলে আয়োজিত এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য লুৎফুন নেসা খান বিউটি, স্থানীয় কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার প্রমুখ। অনুষ্ঠানে শিশুরা ‘ভালোবাসার আলো’ নামে একটি ছোট নাটিকা প্রদর্শন করে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৫৭পিএম/৮/১০/২০১৯ইং)