• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

মডেল লিজা হার মানলেন ক্ষুধার কাছে


প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০১৭, ১১:১৪ AM / ১৪৫
মডেল লিজা হার মানলেন ক্ষুধার কাছে

ঢাকারনিউজ২৪.কম:

সেলেবদের শারীরিক গঠন, মুখের হাসি, পোশাক সবকিছু যেন অন্যরকম মনে হয় সকলের কাছে। আর সেটা নিয়ে ভাবেন ভক্তরা। কিন্তু এজন্য সেলিব্রিটিরা যে কতটা ত্যাগ স্বীকার করেন সেটা অজানা থেকে যায়। কারণ কেউ এই বিষয়টা নিয়ে খোলামেলা আলোচনা করতে চান না।

নারী সেলেব বা মডেলদের ক্ষেত্রে দেখা যায়, তারা জিরো ফিগার বেশি পছন্দ করেন। কিন্তু, এখন যাকে নিয়ে বলা হবে সেই মডেল কিন্তু একেবারে আলাদা। জিরো ফিগার থেকে এই মডেল ফিরে এসেছেন স্বাভাবিক চেহারায়। আগের থেকে তার শরীরে অনেকটা মেদ বেড়েছে, তবে তাতেও খুশি তিনি। কিন্তু, কীভাবে ফিরে পেলেন স্বাভাবিক চেহারা?

আমেরিকান সাবেক মডেল লিজা গোল্ডেন ভোজওয়ানির নিজের মুখে শুনুন সেই কথা। ইনস্টাগ্রামে পোস্ট করেছেন আগের এবং বর্তমানের ছবি। আর জানিয়েছেন, ওজন বেড়ে যাওয়ার আগে তার জীবন একেবারেই অন্যরকম ছিল। লন্ডন, নিউইয়র্কে সাপ্তাহিক ফ্যাশন শোতে অংশ নিতেন। শরীরের গঠনের জন্য খালি পেটে থাকতে হতো। এ রকমই একদিন ক্ষুধার কাছে হার স্বীকার করতে হলো লিজাকে। এরপর উপলব্ধি করলেন, রোগা থাকার জন্য দিনের পর দিন না খেয়ে তিনি কি ঠিক করছেন? এবারে স্বাভাবিক খাওয়া দাওয়া শুরু করলেন। যা হওয়ার তাই হলো। মোটা হতে শুরু করলেন তিনি। ফ্যাশন শো থেকে তাকে রিজেক্ট করা শুরু হলো। ভাবলেন, ক্যারিয়ার শেষ হয়ে যাবে। নিজের মধ্যে দ্বন্দ্ব তৈরি হলো। ফের শুরু করলেন পরিশ্রম। কম খেতে শুরু করলেন। কিন্তু, বেশিদিন নয়। এরপর আবার সিদ্ধান্ত পাল্টালেন, স্বাভাবিক খাওয়া দাওয়া করেই থাকবেন। তাতে যা হওয়ার হবে।

লিজা জানিয়েছেন, এই সবের মাঝে ভারতে আসেন। আর সেখানে একজনকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন। ভারতের এসে তিনি নাকি বুঝতে পেরেছেন এতদিন আসলে নিজের সঙ্গে লড়াই করছিলেন। নিজের শরীরকে কষ্ট দিয়েছিলেন।

নতুন শারীরিক গঠন নিয়ে খুশি লিজা বলেছেন, “হয়তো আমাকে আর বড় কোনো অনুষ্ঠানে ডাকা হবে না। বা বিশ্ববিখ্যাত ম্যাগাজিনে আমার ছবি প্রকাশ হবে না। আমি তাতে চিন্তিত নয়। কারণ, আমার কাছে আনন্দে থাকাটা প্রধান লক্ষ্য। “

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /­১১.১৫ এএম/০৬//২০১৭ইং)