• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

ভয় পাবেন না, বীরের মৃত্যু নেই : মির্জা ফখরুল


প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০১৮, ৯:৩০ PM / ৩৪
ভয় পাবেন না, বীরের মৃত্যু নেই : মির্জা ফখরুল

নারায়ণগঞ্জ প্রতিনিধি : আগের দিন রাত থেকে ভোটকেন্দ্র পাহারা দেয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ভয় পাবেন না, ভয়ের কিছু নেই। মানুষ একবারই মরে, বীরের মৃত্যু নেই’।

শুক্রবার(২১ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের বন্দর সোনাকান্দা স্টেডিয়ামে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, গত কয়দিন আগে বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে গেলে তিনি বলেন, তোমরা ঐক্যবদ্ধ থাকো। একতাবদ্ধ হয়ে জাতিকে মুক্ত করো, তাহলেই আমার মুখে হাসি ফুটবে।

বিএনপির ১৬ জন প্রার্থীকে জেলে পাঠানো হয়েছে এবং তাদের জামিন দেয়া হচ্ছে না অভিযোগ করে তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলেছিলেন তফসিল ঘোষণার পর হামলা মামলা গ্রেফতার করা হবে না, কিন্তু হচ্ছে। তাহলে কী তাকে সত্যবাদী বলা যায়?

তিনি বলেন, লেভেল প্লেইং ফিল্ড বলতে আছে তারা হেলিকপ্টারে পতাকা লাগিয়ে প্রচারণা করছে আর আমরা অনুমতি নিয়েও সমাবেশের একটি মঞ্চ বানাতে পারি না। আমাদের পোস্টার লাগাতে দেয় না, প্রচারণা করতে দেয় না। তবুও ৩০ ডিসেম্বর আমরা মুক্তির জন্য এই নির্বাচন করবো।

তিনি বলেন, আমরা যুবকদের চাকরির ব্যবস্থা করবো। আর যতদিন তা না পারবো বেকার ভাতা দিবো। শিল্প কারখানা করবো, মেয়েদের উচ্চ শিক্ষার ব্যবস্থা করবো। ধর্মীয় কোনো ভেদাভেদ থাকবে না। এদেশ সব ধর্মের মানুষের দেশ, কারো উপর হাত দেবেন না।

মাহমুদুর রহমান মান্না বলেন, গত ৫ বছরে বাংলাদেশ লুটের বাজার হয়েছে। ব্যাংক, শেয়ার বাজার লুট হয়েছে। মানুষ হত্যা হয়েছে, খুন হয়েছে, গুম হয়েছে। প্রার্থীদের মারছেন, মানুষকে মারছেন, রাতের আঁধারে কিছু লোক নিয়ে মিছিল করে আমাদের হামলা করে মনে করবেন না মানুষ ভয় পেয়ে যাবে।

ডা. জাফরউল্লাহ বলেন, শেখ হাসিনা এখন কেন ক্ষমা চায়, কারণ তিনিও জানেন তিনি জাতির কাছে ভুল করেছেন। এবার ধানের শীষের জয় কেউ আটকাতে পারবে না।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের বিএনপির প্রার্থী কাজী মনিরুজ্জামান, ২ আসনের প্রার্থী নজরুল ইসলাম আজাদ, ৪ আসনের প্রার্থী মনির হোসাইন কাসেমী, ৫ আসনের প্রার্থী এস এম আকরাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম প্রমুখ।
(ঢাকারনিউজ২৪.কম/কেএভি/আরএম/৯:৩২পিএম/২১/১২/২০১৮ইং)