• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

ভাইজান এখন কয়েদি নম্বর ১০৬!


প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০১৮, ১০:৫৬ AM / ৩৪
ভাইজান এখন কয়েদি নম্বর ১০৬!

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : সিনেমায় তাকে কেউ ডাকে ভাইজান, কেউ বা টাইগার। কতই না তার ক্ষমতা। তিনি এখন জেলবন্দি, ভারতের যোধপুর কেন্দ্রীয় সংশোধনাগারের ‘কয়েদি নম্বর ১০৬’।

দু’দশক আগে রাজস্থানে শুটিং করতে এসে দুটি কৃষ্ণসার হরিণ শিকারের অপরাধে গতকাল বৃহস্পতিবার(৫ এপ্রিল) সালমান খানকে ৫ বছরের সাজা দেয় যোধপুর আদালত। কিন্তু একই মামলায় অভিযুক্ত বলিউডের অন্য চার তারকা সাইফ আলী খান, টাবু, সোনালি বান্দ্রে ও নীলম রেহাই পেলেন প্রমাণের অভাবে।

রায় ঘোষণা করতে গিয়ে ম্যাজিস্ট্রেট দেবকুমার ক্ষত্রী বলেন, প্রায়ই আইন ভাঙেন সলমন। তার মন্তব্য, ‘এমনিতেই চোরাশিকারের বাড়বাড়ন্ত। এখানে অভিযুক্ত একজন চিত্রতারকা। তিনি অন্যদের কাছে দৃষ্টান্ত। লোকে তাকে অনুকরণ করে। সেই তিনিই নিরীহ হরিণগুলোকে মেরেছেন।’

আদালত থেকেই সরাসরি জেলে নিয়ে যাওয়া হয় সালমানকে। তার আইনজীবী আনন্দ দেশাই জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টায় দায়রা আদালতে সাজা স্থগিতের আর্জি পেশ করা হবে।

এদিকে জেল কর্তৃপক্ষ জানিয়েছেন, কোনো বিশেষ সুবিধা পাবেন না ‘বন্দি’ সালমান। থাকতে হবে সাধারণ অপরাধীর মতোই। যোধপুর কেন্দ্রীয় সংশোধনাগারেই এখন রয়েছেন ধর্ষণে অভিযুক্ত ধর্মগুরু আশারাম বাপু। তার সঙ্গে একই ওয়ার্ডে রাতে ছিলেন সালমান। এই জেলে অবশ্য এর আগে তিন দফায় ১৮ দিন কাটিয়েছেন সালমান। যথাক্রমে ১৯৯৮, ২০০৬ এবং ২০০৭ সালে। সবক’টি মামলাই হরিণ চোরাশিকারের।

এর আগে মুম্বাইয়ে মদ্যপ অবস্থায় গাড়ি চাপা দিয়ে এক ফুটপাতবাসীকে হত্যার অভিযোগ উঠে সালমানের বিরুদ্ধে। সেই মামলাও এখন সুপ্রিম কোর্টে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৫০এএম/৬/৪/২০১৮ইং)