• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

ব্রেন টিউমারে আক্রান্ত শিশু মমিন মিয়ার পাশে ছাত্রলীগ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৯, ২০১৮, ১১:১৯ PM / ৫৫
ব্রেন টিউমারে আক্রান্ত শিশু মমিন মিয়ার পাশে ছাত্রলীগ

মাহাবুব আলম শ্রাবণ (বিশেষ প্রতিনিধি) : এ এক মর্মান্তিক হৃদয় বিদারক ইতিহাসের জলন্ত অধ্যায়ের সুচনা। জীবন যুদ্ধে এখনো বহাল যার চরণ যুগল। তবে সেই ক্ষুদে যোদ্ধার আমৃত্যু বেঁচে থাকার যুদ্ধে সংকটে তার অস্তিত্ব। মোঃ মমিন মিয়া মাত্র ১২ বছর বয়সে এক দূরারোগ্য ব্যাধি তার আমৃত্যু বেঁচে থাকার দুয়ারে গড়েছে বিশাল প্রাচীর।

ছেলেটির জন্মস্থান বৃহত্তর টাংগাইল জেলার গোপালপুর উপজেলার বেলুয়া গ্রামে। একজন হতদরিদ্র পরিবারের হতভাগা সন্তান। বাবার পালিত গাভীর দুধ বিক্রি করেই যার জীবন সংগ্রাম। বিভীষিখা ময় এক জীবনে বড় হওয়ার স্বপ্নে বিভর প্রানটি নিজের লেখাপড়ার খরচ নিজেই চালিয়েছেন। তার বর্তমান অবস্থান এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের ২০১ নাম্বার ওয়ার্ডে। ব্রেন টিউমারের মত ব্যাধি তিলে তিলে তাকে নিয়ে যাচ্ছে মৃত্যুর দ্বার প্রান্তে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত এসএসএন মোঃ খলিলুর রহমান ও নার্সিং অফিসার মোঃ জালাল উদ্দিন (রুমি) জানান, ছেলেটির অবস্থা আশংকাজনক। পূর্ব পরিচিতির জেরে তার চিকিৎসা ও সেবায় এগিয়ে আসেন তারা। জানা যায়, তাদের গ্রামের পাশের গ্রামেই ছেলেটির বসবাস। রুমি জানায়, ছেলেটি ঐ গ্রামের সবারই প্রিয় পাত্র। লেখাপড়ায়ও ছেলেটি অত্যন্ত ভালো। তাই চিকিৎসার জন্য পুরো গ্রামবাসি তাকে সাহায্য করবে।

খবর পাওয়ার পর তাকে দেখতে হাসপাতালে ছুটে আসেন মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা আনোয়ার হোসেন জীবন ও ছাত্রলীগ নেত্রী রিমা। বেলুয়া গ্রামের তার শিক্ষক মাসুদ মাষ্টার তার চিকিৎসার জন্য সবার সহযোগিতা কামনা করেছেন এবং পুরো দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশানের সভাপতি ডাঃ মোঃ মোস্তফা জালাল মহিউদ্দিনের শ্বরনাপ্নন হলে, তিনি দ্রুত অপারেশন করার জন্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতাও কামনা করছেন পরিবারের স্বজন সহ পুরো গ্রামবাসী।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:১৭পিএম/৯/৯/২০১৮ইং)