• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

ব্যবসায়ীদের জন্য প্যালিয়েটিভ কেয়ার বিষয়ক সচেতনতা মূলক প্রশিক্ষণ


প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০১৯, ৭:০৮ PM / ৪৩
ব্যবসায়ীদের জন্য প্যালিয়েটিভ কেয়ার বিষয়ক সচেতনতা মূলক প্রশিক্ষণ

প্রেস বিজ্ঞপ্তি : নারায়ণগঞ্জের দেওভোগ এলাকায় ১১ ডিসেম্বর (বুধবার) ‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পের পক্ষ হতে ব্যবসায়ীদের জন্য একদিনের প্যালিয়েটিভ কেয়ার বিষয়ক সচেতনতা মূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান হতে ১৭ জন ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

সমাজের সকলের মাঝে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে একটি মানবিক মহাসমাজ গড়ে তোলাই এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য। প্যালিয়েটিভ কেয়ার বিষয় নিয়ে আলোচনা করেন ডা. মাস্তুরা কাশ্মেরী, মেডিক্যাল অফিসার, প্যালিয়েটিভ মেডিসিন বিভাগ, সেন্টারফর প্যালিয়েটিভ কেয়ার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ও প্রকল্পে কার্যক্রম সর্ম্পকে আলোচনা করেন মো: সাইফুল হক সাইফ, কো-অর্ডিনেটর, মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্প।

‘‘আমার ব্যবসার কাজের পাশাপাশি প্যালিয়েটিভ কেয়ার সম্পর্কে অন্যকে জানাবো এবং রোগীদের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো” বলছিলেন, সিফাত মেডিকেল ফার্মেসির কর্নধার মো. ইব্রাহিম টিটু।

সভাশেষে আয়োজন করা হয় চ্যারিটিশপ। এই চ্যারিটিশপ-এ স্বেচ্ছাসেবকও প্যালিয়েটিভ কেয়ার সহকারিগণ বিভিন্ন ধরনের হস্তশিল্প প্রদর্শন ও বিক্রয় করেন এবং এই হস্তশিল্প পণ্য হতে বিক্রয়লব্ধ অর্থ নারায়ণগঞ্জের হতদরিদ্র প্যালিয়েটিভ কেয়ার রোগীদের চিকিৎসা সেবায় ব্যবহার করা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৭:০৭পিএম/১১/১২/২০১৯ইং)