• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

বৈশাখে ছেলেদের প্রস্তুতি


প্রকাশের সময় : এপ্রিল ১৩, ২০১৭, ৮:২২ AM / ১৫২
বৈশাখে ছেলেদের প্রস্তুতি

ঢাকারনিউজ২৪.কম:

চলে এলো বৈশাখ। তার সাথে নতুন বছর। তার মানে আবার নতুন করে সব শুরু করার সময়। নিজেকে নতুনভাবে সাজিয়ে পথ চলা শুরু করার দিন। তাইতো এই উৎসবকে ঘিরে বাঙালি মনে কত আনন্দ। নাগরদোলা, মেলা, বৈশাখী পোশাক আর সাথে লালা সাদা রঙের ছোঁয়া। চারদিকে শুধু উৎসবের আমেজ। এই আনন্দ থেকে পিছিয়ে নেই ছেলেরাও। বৈশাখকে মিয়ে তাদের মধ্যে আছে নানা পরিকল্পনা। তবে এই পরিকল্পনাকে বাস্তবায়ন করতে চাই কিছু প্রস্তুতি। চলুন জেনে নেই-

sele

বৈশাখ উৎযাপনের দুই দিন আগেই শেইভ করে নেওয়া উচিত। আর চুলের ক্ষেত্রে  হেয়ার কাট দিতে চাইলে পনের দিন আগে হেয়ার কাট দিয়ে নিন। সম্ভব না হলে কমপক্ষে ৩-৭ দিন আগে হেয়ার কাট দিয়ে দেওয়াটা সঠিক হবে।এতে করে চুলে একটি সুন্দর শেইপ আসে। তবে মনে রাখুন খুব বেশি এক্সপেরিমেন্টাল হেয়ার কাট এই উৎসব এর সময় দেওয়া উচিত না। এতে আপনার চুলের  হেয়ার কাটে নষ্ট হয়ে যেতে পারে। একটি ভুল হেয়ার কাট উৎসব এর আনন্দটাই মাটি করে দেয়।

অনেকে এই কড়া রোদে ভালোভাবে দেখতে পান না তারপরও দেখা যায় সানগ্লাস নেওয়ার কথা বেমালুম ভুলে গেছেন। সানগ্লাস আপনার চোখকে রোদ থেকে সুরক্ষিত করবে। আর বৈশাখের আগে রাত না জাগাই ভালো। এতে করে মুখে ব্রণ উঠতে পারে। যাতে আপনার বৈশাখের আনন্দটাই মাটি হয়ে যাবে।  এর পাশাপাশি মাথায় রাখুন যে আপনার বৈশাখের পোশাকটি যাতে আরামদায়ক হয়।

sele

বৈশাখী উৎসবে বন্ধুদের সাথে যাওয়ার আগে মুখে সানব্লক লোশন ব্যবহার করা উচিৎ, এই কড়া রোদের হাত থেকে বাঁচতে। আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তাহলে সাথে রাখতে পারেন ওয়েট টিস্যু। আর বৈশাখের অনুষ্ঠানে এমন পোশাক পরা উচিৎ যাতে আপনি সাচ্ছন্দ্য বোধ করেন। আর বৈশাখের এই সময়ে  চুলে  হার্ড জেল ব্যবহার না করাই ভালো। যদি সম্ভব হয় হার্ড জেল এড়িয়ে চলুন।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০৮.২০ পিএম/১৩//২০১৭ইং)