• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

বুধবার খালেদার সাজা বৃদ্ধি চেয়ে আবেদনের শুনানি


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০১৮, ১২:১৯ PM / ৪২
বুধবার খালেদার সাজা বৃদ্ধি চেয়ে আবেদনের শুনানি

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদন হাইকোর্টে উপস্থাপন করা হয়েছে। মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আপিল আবেদনটি উপস্থাপন করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। পরে তিনি সাংবাদিকদের জানান, আবেদনের গ্রহণযোগ্যতার ওপর আগামীকাল বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে শুনানি হবে।

খুরশীদ আলম খান জানান, মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে সহযোগী আসামিদের তুলনায় অপর্যাপ্ত সাজা দেয়ায় আপিলটি করেছে দুদক।

তিনি আরও জানা, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালাস চেয়ে একই বেঞ্চে বেগম খালেদা জিয়াও আবেদন করেছেন। তার আবেদনের শুনানি করে আদালত চার মাসের মধ্যে এই মামলার পেপারবুক প্রস্তুতের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওইদিন এ মামলার অন্য আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। বিশেষ জজ আদালতের ওই রায়ের পর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

ইতোমধ্যে খালেদা জিয়ার জামিন ও খালাস চেয়ে আবেদন করা হয়েছে। হাইকোর্ট খালেদা জিয়ার অর্থদণ্ড স্থগিত রেখে জামিন দিলেও পরে আপিল বিভাগে তা স্থগিত হয়ে যায়।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:১০পিএম/২৭/৩/২০১৮ইং)