• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সাকিব


প্রকাশের সময় : মে ১৬, ২০১৮, ৯:১১ PM / ২৯
বিশ্ব একাদশ থেকে সরে দাঁড়ালেন সাকিব

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : বিশ্ব একাদশের জন্য সেই শুরুর দিকে আইসিসি নাম প্রকাশ করে সাকিব আল হাসান ও তামিম ইকবালের। ক’দিন আগে উইন্ডিজের বিপক্ষে ম্যাচের জন্য বিশ্ব একাদশের সব ক্রিকেটারের তালিকাও প্রকাশ হয়েছে। এমন সময়ে বিশ্ব একাদশ থেকে নিজের নাম সরিয়ে নিলেন সাকিব। ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে খেলছেন না তিনি।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সাকিবের বদলি হিসেবে ইতোমধ্যে নতুন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে সংস্থাটি। তিনি হলেন আইসিসির সহযোগী দেশ নেপালের লেগস্পিনার সন্দ্বীপ লামিচানে।

মূলত বিশ্ব একাদশ ও উইন্ডিজের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে উইন্ডিজের ক্ষতিগ্রস্ত স্টেডিয়ামগুলো সংস্কারের তহবিলের জন্য। ম্যাচটি অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ৩১ মে লন্ডনে খেলাটি অনুষ্ঠিত হবে।

বিশ্ব একাদশ থেকে সাকিব নিজেকে সরিয়ে নিলে সেখানে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করবেন কেবল ওপেনার তামিম ইকবাল। দলটির অধিনায়ক ইংল্যান্ডের ইয়ন মরগ্যান। সন্দ্বীপ লামিচানের ছাড়াও দলে রয়েছেন শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, দিনেশ কার্তিক, হার্দিক পাণ্ডের মতো ক্রিকেটাররা।

উইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাথওয়েট। দলে আছেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রিরা।(প্রিয়.কম)

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:০৫পিএম/১৬/৫/২০১৮ইং)