• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বাদ দিতে পারবে না ভারত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২১, ২০১৯, ৩:৪১ PM / ৮৩
বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বাদ দিতে পারবে না ভারত

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় ৪৪ ভারতীয় সেনা নিহত হওয়ার ঘটনার জেরে নতুন সংঘাত দেখা দিয়েছে দুই দেশের ক্রিকেট সম্পর্কে। ভারতের মধ্যে দাবী উঠেছে পাকিস্তানের সাথে সব ধরনের ক্রিকেট সম্পর্ক ত্যাগ করার।

এরই মধ্যে দেশটির বেশ কয়েকটি ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে পাকিস্তানের ক্রিকেটারদের ছবি নামিয়ে ফেলো হয়েছে। দাবী উঠেছে বিশ্বকাপে পাকিস্তানকে বয়কটেরও।

ইংল্যান্ড বিশ্বকাপে মুখোমুখি হবে বৈরি দুই দেশ। কিন্তু ১৬ জুনেরই ওই ম্যাচে পাকিস্তানের বিপক্ষে না খেলার জন্য দাবী উঠেছে। সেই সাথে ভারতের অনেক সাবেক ক্রিকেটারই মত দিয়েছেন বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বাদ দেওয়ার। তার এর জন্য ভারতীয় বোর্ডকে উদ্যোগ নেওয়ারও আহ্বান জানান তারা।

ভারতীয় গণমাধ্যমে খবর রটেছে, ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে বাদ দেওয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে অনুরোধ করতে পারে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

তবে সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাতকারে বিসিসিআইর এক কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার জন্য আইসিসির কাছে কোন চিঠি দেয়নি তারা।

ওই কর্মকর্তা আরো জানান, ভারত যদি ওই ধরনের কোন চিঠি দেয়ও তাতেও পাকিস্তানকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়া যাবে না। কারণ আইসিসির সংবিধানে এ ধরনের কোন সুযোগ নেই।

তিনি জানিয়েছেন, সংস্থাটির সংবিধান অনুযায়ী, যোগ্য যেকোনো দলই আইসিসির ইভেন্টে অংশ নেওয়ার অধিকার রাখে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:৪২পিএম/২১/২/২০১৯ইং)